বিএনপির গণসমাবেশ সফল করতে জামায়াতের আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফল করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একইসঙ্গে দলটি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে গণমাধ্যেমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম।

বর্তমানে পরিস্থিতিতে জামায়াতের অবস্থান তুলে ধরে বিবৃতিতে এ টি এম মা’ছুম বলেন, ‘আমরা স্পষ্টভাষায় জানাতে চাই, গ্রেফতার, জুলুম-নির্যাতন, হুমকি-ধমকি ও উসকানিমূলক বক্তব্য পরিহার করে গ্রেফতার সব বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের মুক্তি দিয়ে দেশে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনতে হবে। বিএনপিঘোষিত ১০ ডিসেম্বরের ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফল করতে দিতে হবে। অন্যথায় এর দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে।’

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি বলেন, ‘সরকারবিরোধী দলকে দমন-পীড়নের অংশ হিসেবে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলা ও দলীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখার যে পদক্ষেপ নিয়েছে, তারই ধারাবাহিকতায় গভীর রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করে নিয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘সরকার সংবিধানস্বীকৃত জনগণের অধিকার বাস্তবায়নের পরিবর্তে হুমকি-ধমকি ও উসকানিমূলক যেসব ভাষায় বক্তব্য রাখছেন, তা নিন্দনীয়। এগুলো কোনো রাজনৈতিক ভাষা হতে পারে না। হাত ভেঙে দেওয়ার বক্তব্য দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দেওয়া ছাড়া আর কিছু নয়।’

‘দেশের জনগণ আজ স্বৈরাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। জনগণের এ ঐক্যকে কিছুতেই রুখে দেওয়া যাবে না। রাজনৈতিক নেতাদের গ্রেফতার ও হয়রানি করে জনগণকে নেতৃত্বশূন্য করার কোনো পদক্ষেপই সফল হবে না। এর আগেও নেতাদের আটক রাখা হয়েছিল। তা সত্ত্বেও জনগণ সম্মিলিতভাবে রাজপথে নেমে তাদের কাঙ্ক্ষিত বিজয় ছিনিয়ে এনেছে’ বলেন জামায়াত সেক্রেটারি।

বিবৃতিতে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার একদফা দাবি আদায়ের আন্দোলনে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান জামায়াত সেক্রেটারি।

কেএইচ/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।