পল্লীবন্ধুর ফর্মুলায় দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব: চুন্নু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ০১ জানুয়ারি ২০২৩

পল্লীবন্ধু এরশাদের ফর্মুলায় দেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব বলে দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

তিনি বলেছেন, আওয়ামী লীগ ও বিএনপি অতীতে বারবার প্রমাণ করেছে, বর্তমান ব্যবস্থায় সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সুষ্ঠু নির্বাচন করতে হলে পল্লীবন্ধুর ফর্মুলায় আনুপাতিক হারে নির্বাচন করতে হবে।

রোববার (১ জানুয়ারি) দুপুরে কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দেশের বর্তমান নির্বাচন পদ্ধতি পরিবর্তন করে ভোটের আনুপাতিক হারে সংসদীয় আসন বণ্টনের রূপরেখা দিয়েছিলেন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। তার প্রস্তাব মতে, জনগণ সরাসরি প্রার্থীকে নয়, ভোট দেবে দলকে। সব দল প্রাপ্ত ভোটের ভিত্তিতে আনুপাতিক হারে সংসদীয় আসনের সদস্যপদ পাবে। নির্বাচন কমিশন নির্ধারণ করবে কোন আসনে কোন দলের প্রার্থী প্রতিনিধিত্ব করবেন।

jagonews24

মুজিবুল হক চুন্নু জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক বেশি শক্তিশালী বলেও উল্লেখ করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপির দুর্নীতি ও দুঃশাসনের কারণে দেশের মানুষ বিরক্ত হয়ে পড়েছে। দেশের মানুষ আর এই দল দুটিকে চায় না।

অনুষ্ঠানে দলটির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টিতে কোনো বিভক্তি নেই। রওশন এরশাদ ও গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ। জাতীয় পার্টি সবসময় উন্নয়ন, গণতন্ত্র, সুশাসন এবং নির্বাচনের পক্ষে। কোনো ষড়যন্ত্রই পার্টির ঐক্যে ফাটল ধরাতে পারবে না।

তিনি বলেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে আওয়ামী লীগ ও বিএনপির বিরুদ্ধে সাধারণ মানুষের মুখে অনেক সমালোচনা। জাতীয় পার্টির বিরুদ্ধে কোনো সমালোচনা নেই। দেশের মানুষ জাতীয় পার্টিকে আবারও রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ এমপি বলেন, জাতীয় পার্টির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। ভবিষ্যতে আরও ষড়যন্ত্র হতে পারে। সবাইকে সচেতন থাকতে হবে।

মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের ও দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ উপস্থিত ছিলেন।

এসএম/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।