দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: ১২ দল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে বলে জানিয়েছেন ১২ দলীয় জোটের নেতারা। তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম হচ্ছে বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন দেওয়া।

বুধবার (২৫ জানুয়ারি) রাজধানীর বিজয় নগরে পানির ট্যাঙ্ক সংলগ্ন সড়কে এক বিক্ষোভ সমাবেশে অংশ নেন জোটের নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি জাতীয় সংসদে বাকশাল গঠন করে একদলীয় স্বৈরশাসন চালু করা হয়। এটি ছিল ইতিহাসের জঘন্যতম একটি কালাকানুন চাপিয়ে দেওয়ার ভয়াবহ দিন।

তারা আরও বলেন, এ দেশের মানুষ দৃঢ় প্রতিজ্ঞ যে, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না। বর্তমান সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে দেশে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনা হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান (জাফর) মোস্তফা জামাল হায়দার। পরিচালনা করেন জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা।

বক্তব্য দেন ১২ দলীয় জোটের মুখপাত্র কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম , লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপি চেয়ারম্যান কেএম আবু তাহের, বাংলাদেশ এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জমিয়তে উলামা ইসলামের মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, মুসলিম লীগের (বিএমএল) চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ইসলামী ঐক্য জোটের মহাসচিব আব্দুল করিম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম।

কেএইচ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।