আমিরাতে মিরসরাই ইয়ুথ ফোরামের লিডারশিপ কর্মশালা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি আমিরাত
প্রকাশিত: ১১:০৭ এএম, ২৭ নভেম্বর ২০১৭

উন্নয়ন ভাবনায় মিরসরাই শীর্ষক ব্যানারে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসীদের নিয়ে আল আইনে লিডারশিপ কর্মশালা করেছে আমিরাত মিরসরাই ইয়ুথ ফোরাম। শুক্রবার আল আইনের আলাউদ্দিন রেস্টুরেন্ট হল রুমে এ কর্মশালায় সহ-সভাপতি লিটন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আরশাদ নুর।

সংগঠনের ভবিষ্যৎ কর্মকাণ্ড সম্পর্কে অবগত করার পাশাপাশি প্রত্যেক সদস্যের শতভাগ নেতৃত্বগুণ তৈরির উদ্দেশে নিয়মিত আয়োজন লিডারশিপ কর্মশালার দ্বিতীয় পর্ব ছিল এটি।

সভাপতি বক্তব্যে ইয়ুথ ফোরামের শুরু থেকে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা পর্যন্ত সার্বিক দিক নিয়ে আলোকপাত করেন। তিনি বলেন, পরবাসের মাটিতে ইয়ুথ ফোরামই একমাত্র সংগঠন যেটি নিজেদের ফোকাস করার চেয়ে স্বীয় অঞ্চলের উন্নয়নে ভাবেন বেশি। অচিরেই যার ফলাফল পাবে মিরসরাইবাসী। প্রত্যেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে, আগামীতে আমাদের অঞ্চলের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে ইয়ুথ ফোরাম। ইয়ুথ ফোরামের প্রত্যেকেই তরুণ, আর তরুণরা চাইলে সহজেই উন্নয়নমুখী কর্মকাণ্ডে নিজেদের অবস্থান করতে সক্ষম।

কর্মশালায় টেলিকনফারেন্সে যোগ দেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাংবাদিক কামরুল হাসান জনি। তিনি উপস্থিত সদস্যদের মধ্যে নেতৃত্বগুণ তৈরি ও সংগঠনের ভবিষ্যৎ কর্মকাণ্ড নিয়ে দিক নির্দেশনা দেন।

এ সময় আরও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা নুরুল ইসলাম, এমরান হক, আরিফ রহমান, সহ-সভাপতি সালাউদ্দিন, সাধারণ সম্পাদক আবদুল হালিম, অর্থ সম্পাদক রেজাউল করিম, সহ অর্থ সম্পাদক শামীম, সমাজ কল্যাণ সম্পাদক ফজলুল হক, সেবাবিষয়ক সম্পাদক মোহাম্মদ ওয়াহিদ, সাংস্কৃতিক সম্পাদক শাহ পরান প্রমুখ।

বক্তারা বলেন, মিরসরাইয়ের সার্বিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষা খাতে কাজ করার বিকল্প নেই। বৃহত্তর ইকোনমি জোনে এই অঞ্চলের মানুষের অধিক অংশগ্রহণ নিশ্চিত করতে হলে শিক্ষার বিকল্প নেই। তাই বিভিন্ন সংগঠনের সঙ্গে একযোগে শিক্ষাখাত নিয়ে কাজ করবে ইয়ুথ ফোরাম। বেকারত্ব দূরীকরণ ও তরুণদের অর্থিক স্বাবলম্বী হবার ব্যাপারেও অনুপ্রেরণা জোগাবে এ সংগঠন।

পাশাপাশি ভিক্ষাবৃত্তি বন্ধ ও মাদকের বিরুদ্ধে কাজ করতে সক্রিয় ভূমিকা পালন করবে এটি। ছোটবড় এসব কাজগুলো করতে সবার আন্তরিকতা ও সহযোগিতাপূর্ণ মনোভাবই আশার আলো জ্বালাবে।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন হুমায়ুন, মেজবা তুষার, রুবেল, সায়েদ রাসেল, মোহাম্মদ হোসেন, নুর আলম, আশরাফ, আবু বক্কর, মাশুক, সোহেল, নাজমুল, শামীম ও শাহজান। কর্মশালা শেষে ৯ জন নতুন সদস্য সংগঠনে অন্তর্ভুক্ত হন।

এমআরএম/আইআই

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :