মালয়েশিয়ায় বাংলাদেশ প্রদর্শনী

আহমাদুল কবির
আহমাদুল কবির মালয়েশিয়া থেকে
প্রকাশিত: ০৬:৫৩ এএম, ২৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৭:৩৮ এএম, ২৮ নভেম্বর ২০১৭
মালয়েশিয়ায় বাংলাদেশ প্রদর্শনী

মালয়েশিয়ার মুতিয়ারা ইন্টারন্যাশনাল গ্রামার স্কুলে বাংলাদেশ এবং বাংলাদেশি পণ্যের প্রদর্শনী শুরু হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী চলবে এ প্রদর্শনী।

প্রদর্শনীতে বাংলাদেশের মানুষ, নগর, রাজধানী, পরিবেশ, আবহাওয়া ও জলবায়ু, প্রকৃতি, পোশাক, খাবার, সংস্কৃতি, পণ্য সম্পর্কে স্কুলের শিক্ষার্থীদের ধারণা দেয়া হয়। প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, নেপাল, ভুটান ও মালদ্বীপসহ বিভিন্ন দেশের ক্ষুদে শিক্ষার্থীরা অংশ নেয়।

মেলায় আগত অভিভাবক, দর্শনার্থী ও শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরা হয়। এ সময় বাংলাদেশের কৃষ্টি-কালচার নিয়ে অভিভাবক, দর্শনার্থী ও শিক্ষার্থীদের নির্ধারিত প্রশ্নের উত্তর দেন মিসেস দিলরুবা আক্তার, দিল আফরোজ নাহার ডলি এবং মিসেস লাকি আক্তার।

এ ছাড়া প্রদর্শনীতে দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্যাশন শো আয়োজন করা হয়। দিনব্যাপী এ প্রদর্শনী পরিদর্শন করেন বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার রইস হাসান সারোয়ার এবং প্রথম সচিব (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল।

উল্লেখ্য, মালয়েশিয়ার মুতিয়ারা ইন্টারন্যাশনাল গ্রামার স্কুল কর্তৃপক্ষ প্রতিবছরই এ প্রদর্শনীর আয়োজন করে।

এমএমজেড/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com