ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডের ১৩তম আসর ছিল জমকালো

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১১:২৮ এএম, ২৯ নভেম্বর ২০১৭

লন্ডনে অনুষ্ঠিত হয়েছে ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডের ১৩তম আসর, প্রতিবারের মতো এবারও ছিল জমকালো। সোমবার রাতে লন্ডনের বাটারসি ইভ্যুলুশন হলে বসেছিল যুক্তরাজ্যে ব্যবসা চালানো বাংলাদেশি ও ভারতীয় খাবারের সেরাদের পুরস্কৃত করার এ আসর।

বৃটিশ কারী অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা এনাম আলী এমবিই তার স্বাগত বক্তব্যে আগত অতিথিদের শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে এ অনুষ্ঠানের সূচনা করেন। তিনি তার বক্তব্যে ভিসা প্রসেসিং সেন্টার ঢাকা থেকে দিল্লিতে স্থানান্তর, রেস্তোরাঁগুলোয় কর্মক্ষম শেফের অভাব এবং সেগুলোর অনেকগুলো নানা আইনি জটিলতায় বন্ধ হয়ে যাওয়ার বিষয়গুলো তুলে ধরে এ শিল্প রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন ও বর্তমান প্রধানমন্ত্রী থেরেসা মে এক ভিডিও বার্তায় বৃটিশ কারি অ্যাওয়ার্ডের সার্বিক সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন ব্রিটেনের মন্ত্রী, এমপি, প্রধান প্রধান সংবাদমাধ্যমগুলোর সম্পাদক, সাংবাদিক, পরিচালক এবং কমিউনিটি নিতারা।

এবারও বৃটিশ কারি অ্যাওয়ার্ডে বিপুলসংখ্যক রেস্তোরাঁ ‘পাবলিক নমিনেশন’ পেয়েছে। পাবলিক নমিনেশন পাওয়া ১৮ হাজার রেস্তোরাঁ থেকে প্রতিযোগিতার জন্য প্রাথমিকভাবে ২ হাজার ৪৫৯টি রেস্তোরাঁকে বাছাই করা হয়।

চূড়ান্ত ধাপে ১০৫টি রেস্তোরাঁ প্রতিযোগিতায় টিকে থাকে। তার মধ্যে ১২টি ক্যাটাগরিতে এসব রেস্তোরাঁ ও শেফদের পুরস্কার দেয়া হয়।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :