অস্ট্রিয়ায় আন্তর্জাতিক উৎসবে বাংলাদেশ

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৭
অস্ট্রিয়ায় আন্তর্জাতিক উৎসবে বাংলাদেশ

অস্ট্রিয়ার ভিয়েনায় জাতিসংঘের নারী সংঘের (ইউএনডব্লিউজি) ৫০তম আন্তর্জাতিক উৎসবে যোগ দিয়েছে বাংলাদেশ। ইউএনডব্লিউজি আয়োজিত দুই দিনব্যাপী এই উৎসব ১ ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ইউএনডব্লিউজি চ্যারিটি বাজার নামে পরিচিত এ উৎসবে ৭০টি দেশ অংশ নিয়েছে।

ভিয়েনার অস্ট্রিয়া সেন্টারে অনুষ্ঠিত এ উৎসবে ইউএনডব্লিউজি সারাবিশ্বের শিশুদের জন্য তহবিল সংগ্রহ করে। বিভিন্ন দেশের খাবার, পানীয়, শিল্পকর্ম প্রদর্শন করা হয়। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উৎসবে বাংলাদেশের দুটি স্টল। এর একটিতে ছিল দেশীয় খাবার। আর অন্যটিতে প্রদর্শন ও বিক্রি করা হয় বাংলাদেশের বিভিন্ন হস্তশিল্প সামগ্রী। আগত অতিথিরা বাংলাদেশের দুটি স্টলেরই প্রশংসা করেন। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশিদের পরিবেশনাও সবার প্রশংসা কুড়ায়।

উৎসবে বাংলাদেশের নেতৃত্ব দেন অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ভিয়েনার জাতিসংঘ দফতরের স্থায়ী প্রতিনিধির সালমা জাফর।

এমআরএম/আইআই

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com