‘শেখ হাসিনার নেতৃত্বেই স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়িত হবে’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৬ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭
‘শেখ হাসিনার নেতৃত্বেই স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়িত হবে’

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল মুক্তিযোদ্ধার প্রতি কৃতজ্ঞা জানিয়ে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় গত ১৬ই ডিসেম্বর স্থানীয় একটি কমিউনিটি হলে বিজয় দিবস উদযাপন করেছে ডেনমার্ক আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের মধ্যে ছিল দোয়া মাহফিল, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করা হয়। এরপর ভাষাশহীদ, বঙ্গবন্ধু, বঙ্গমাতা, জাতীয় চারনেতা, ১৫ই আগস্ট শহীদ ও মহান মুক্তিযুদ্ধে শহীদ ৭ বীরশ্রেষ্ঠসহ সকল শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

আলোচনা সভা বক্তব্য রাখেন- ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু , সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান , উপদেষ্টা মাহবুবুল হক , ফজলে এলাহি জুয়েল, হাসনাত রুবেল, সহ-সভাপতি নাছির উদ্দিন সারকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাইম উদ্দিন বাবু, নুরুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক সরদার সাইদুর রাহমান।

বক্তারা বলেন, একাত্তরের পঁচিশে মার্চ মধ্যরাতে পাকিস্তানি বাহিনী এ দেশের স্বাধীনতাকামী নিরস্ত্র মানুষের ওপর ঝাঁপিয়ে পড়েছিল। ছাব্বিশে মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেন। কিন্তু সেদিন থেকে দেশ ছিল হানাদার বাহিনীর দখলে। তবে তারা ছিল না শান্তিতে। বাঙালি মুক্তিযোদ্ধারা প্রথম থেকে তাদের অবৈধ শাসন ও দখলের বিরুদ্ধে যুদ্ধ চালিয়েছে। ৯ মাস ধরে চলেছে এ যুদ্ধ। প্রথমে গেরিলা যুদ্ধ, তারপর গেরিলা তৎপরতা ও নিয়মিত সম্মুখ যুদ্ধ হয়েছে একসঙ্গে।

বক্তরা আরও বলেন, বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা দুই প্রজন্মের সেতুবন্ধে রাহুমুক্ত হয় বাংলাদেশ। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল আর তার কন্যার নেতৃত্বে দেশ স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে চলেছে। বিজয়ের সুফল, স্বাধীনতার ফসল ধীরে ধীরে ঘরে ঘরে পৌঁছে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আয়োজক সংগঠনের অর্থ সম্পাদক মোহাম্মদ মোসাদ্দিকুর রহমান রাসেল, রাজু আহম্মদ, মোহাম্মদ আশরাফ ফরাদ, মশিউর রহমান শাওন , রনি, ওমর,আমির জীবন, ফজলে রাব্বি, সামসুল আলম, সোহেল আহমেদ, সাফায়েত অন্তর, শামীম খান ,তাসবির হোসেন,মাঞ্জুর আহমেদ মামুন, মনসর আহমেদ, মোহাম্মাদ ইউসুফ, মাসুম বিল্লাহ, শাওন রহমান , সাইদুর রহমান, নাজমুল ইসলাম, আরিফুল ইসলাম, হাসান শাহীন, তুহীন, আরিফুল হক আরিফ, আজাদুর রহমান, রাজ্জাক, নাজমুল হোসেন, দোলনসহ সকল নেতা।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্পেন থেকে আগত সঙ্গীত শিল্পী রাজু গাজী ও স্থানীয় শিল্পী অধ্যাপক সাজ্জাত হোসেন সঙ্গীত পরিবেশন করেন ও উপস্থিত নেতাদের সম্মানে আয়োজিত নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

সাফিউল সাফি/এনএফ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com