ডিআইজি মিজানের হুমকির নিন্দা মালয়েশিয়া প্রেস ক্লাবের

আহমাদুল কবির
আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১২:২১ পিএম, ১১ জানুয়ারি ২০১৮

সদ্য প্রত্যাহার হওয়া পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে সংবাদ প্রকাশ ও প্রচার করায় একটি জাতীয় দৈনিক ও একটি বেসরকারি টেলিভিশনের দুইজন সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া।

বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মনির বিন আমজাদ, সিনিয়র সহ সভাপতি আহমাদুল কবির, সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক ও সিনিয়র সদস্য গোলাম রববানি রাজা ঘটনাকে ন্যক্কারজনক বলে উল্লেখ করেছেন।

বিবৃতিতে তারা হুমকিদাতা মিজানুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান।

মালয়েশিয়া প্রেস ক্লাবের নেতারা বলেছেন, ‘সংবাদ প্রকাশ-প্রচার করায় মঙ্গলবার রাতে পুলিশের ডিআইজি মিজানুর রহমান দু’জন পেশাদার সাংবাদিককে ফোনে গুলি করে হত্যার হুমকি শুধু অপেশাদার আচরণই নয়, রীতিমতো ক্ষমতার অপব্যবহার, ধৃষ্টতা এবং সীমা লংঘনের শামিল। বিষয়টি প্রচলিত আইনে ফৌজদারি অপরাধ। এটি অত্যন্ত উদ্বেগের বিষয়। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা যে পুলিশি হয়রানির শিকার হচ্ছেন- এ ঘটনা তার আরেকটি জ্বলন্ত প্রমাণ।’

বিবৃতিতে দুই সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়। এছাড়া অপ্রীতিকর ঘটনা এড়াতে ডিআইজি মিজানুর রহমানের লাইসেন্স করা ব্যক্তিগত পিস্তলটি পুলিশের হেফাজতে নেয়ার দাবি জানান তারা।

সম্প্রতি ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে এক নারীকে অস্ত্রের মুখে জিম্মি করে জোর করে তুলে নিয়ে বিয়ে করা এবং ওই নারীর ওপর নির্মম নির্যাতনের বিষয়টি দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশ ও যমুনা টেলিভিশনে প্রতিবেদন প্রচার করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ডিআইজি ওই দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেন এবং তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

এমবিআর/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :