পোর্তোয় অভিষেক অনুষ্ঠানে ‘ঢাকা অ্যাটাক’

নাঈম হাসান পাভেল
নাঈম হাসান পাভেল , পর্তুগাল প্রতিনিধি পর্তুগাল
প্রকাশিত: ১২:১৬ পিএম, ১২ জানুয়ারি ২০১৮

পর্তুগালের বাণিজ্যিক রাজধানী পোর্তোয় নবগঠিত বাংলাদেশ কমিউনিটির অভিষেক উপলক্ষে প্রদর্শিত হতে যাচ্ছে ঢাকা অ্যাটাক। ১৯ জানুয়ারি পোর্তোর সাদি বান্দেরা থিয়েটারে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে আয়োজিত হবে।

এর আগে বিজয় দিবস উদযাপন উপলক্ষে ঘোষণা করা হয় বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর (২০১৮-২০১৯) দুই বছর মেয়াদি নতুন কমিটি।

সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর প্রতিষ্ঠাকালীন সভাপতি শাহ আলম কাজল এবং সাধারণ সম্পাদক আব্দুল আলিম।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে মোহাব্বত আলম টিপুসহ মোট ৬১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিউনিটির প্রধান উপদেষ্টা হিসেবে স্বপদে বহাল আছেন মোশাররফ হোসেন কিরণ।

পোর্তো প্রবাসী বাংলাদেশিদের জন্য দেশীয় সিনেমা প্রদর্শনের ব্যবস্থা এবারই প্রথম। ঢাকা অ্যাটাক দেখার প্রবণতা লক্ষ্য করা গেছে পোর্তোয় বসবাসরত বাংলাদেশিদের মধ্যে।

সংগঠনের সভাপতি শাহ আলম কাজল বলেন, ২০০৮ সালে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো প্রতিষ্ঠা থেকে আমি চেষ্টা করেছি এখানে বসবাসরত সব বাংলাদেশিদের সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে। বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে প্রবাসে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর অভিষেক এবং দেশি চলচিত্র ‘ঢাকা অ্যাটাক’ প্রদর্শনীর মিডিয়া পার্টনার হিসেবে থাকছে জাগো নিউজ ও নিউজ টুয়েন্টিফোর।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :