কুয়েত দূতাবাসের উদ্যোগে ভাষা দিবস উদযাপন

সাদেক রিপন
সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি কুয়েত
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮

যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ দূতাবাস কুয়েতে উদযাপন করা হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বুধবার সকাল ৯টায় কুয়েতের খালেদিয়া বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতের মধ্য দিয়ে এ দিবসের কার্যক্রম শুরু হয়।

বাংলাদেশ দূতাবাসের হল রুমে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খানের সভাপতিত্বে ও কাউন্সিলর দূতালয় প্রধান আনিসুজ্জামানের সঞ্চালনায় কোরআন তেলোয়াত ও ৫২ এর ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

kuwait

রাষ্ট্রপতির বাণী পাঠ করেন বিগ্রেডিয়ার জেনারেল শাহ সগিরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন ভিসা ও পাসপোর্ট প্রথম সচিব জহিরুল ইসলাম খান, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের সোনালী ব্যাংক কর্মকর্তা সাফায়েত হোসেন পাটোয়ারী, প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন খান।

এছাড়া সার্বিক সহযোগিতায় ছিলেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান, সাজেদুল ইসলামসহ দূতাবাস কর্মকর্তারা। মাতৃভাষা দিবস উপলক্ষে দিবসে তাৎপর্য ও গুরুত্ব ধরা হয়। আলোচনা সভা শেষে সব ভাষা শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কুয়েতের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক রাজনৈতি, ও কমিউনিটির নেতারা।

এমআরএম/আইআই

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :