হ্যানয়ে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১২:২৪ পিএম, ২৭ মার্চ ২০১৮

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে হ্যানয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ সোমবার সকালে চ্যান্সারি ভবনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের সদস্য এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য, মুক্তিযোদ্ধাসহ সব শহীদদের আত্মার মাগফেরাত প্রার্থনা এবং দেশের সমৃদ্ধি ও উন্নয়ন কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়। এরপর দিবসটির তাৎপর্য তুলে ধরে বঙ্গবন্ধু এবং বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক এক আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শণীর আয়োজন করা হয়। এ সময় রাষ্ট্রদূত সামিনা নাজ, ভিয়েনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, আমন্ত্রিত স্থানীয় অতিথি এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

দিবসটি পালন উপলক্ষে সোমবার সন্ধ্যায় স্থানীয় ঐতিহ্যবাহী শেরাটন হ্যানয় হোটেলে রাষ্ট্রদূত সামিনা নাজ এক সংবর্ধনা এবং নৈশভোজের আয়োজন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিয়েতনামের ডেপুটি ফরেন মিনিষ্টার দাং দিন কুই।

অনুষ্ঠানে ভিয়েতনামে ডিপ্লোমেটিক কোরের ডিন ভেনিজুয়েলার রাষ্ট্রদূতসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, প্রবাসী বাংলাদেশি, ভিয়েতনাম কমিউনিষ্ট পার্টির এক্সটারনাল রিলেশনস কমিশনের মহা-পরিচালকসহ দেশটির উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষাবিদ, গণমাধ্যম ব্যক্তিত্ব, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং ব্যবসায়িক প্রতিনিধিরা অংশ নেন।

অনুষ্ঠান শেষে কেক কাটা ও বাঙালি খাবার দিয়ে নৈশভোজের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

এমএমজেড/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :