ডেনমার্কে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জমির হোসেন
জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ২৪ জুন ২০১৮

বাংলাদেশ আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ডেনমার্ক আওয়ামী লীগ। এ উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে পেনহেগেনের এক হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় বক্তারা বলেন, আওয়ামী লীগ এদেশের সুদীর্ঘ রাজনীতি এবং বাঙালি জাতির আন্দোলন-সংগ্রামের গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক।

প্রাচীন ও ঐতিহ্যবাহী এ দলটির নেতৃত্বেই স্বাধীনতা অর্জিত হয়। সার্বভৌমত্ব থেকে স্বাধীনতা। গণতন্ত্র পুনরুদ্ধার এবং উন্নয়নের বাংলাদেশ সবকিছু আওয়ামী লীগের হাত ধরে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক মুদ্রার এপিঠ-ওপিঠ, আর মুদ্রাটি হলো বাংলাদেশ আওয়ামী লীগ।

বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে একের পর এক বিপর্যয় সামাল দিয়ে দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের পতাকাবাহী নৌকা তরতর করে এগিয়ে যাচ্ছে সামনের দিকে- প্রান্তিক মানুষের অন্ন-কর্ম-স্বাস্থ্য-শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে যে নতুন অভিযান শুরু হয়েছিল তা এখন আধুনিক সুখী-সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রয়াসে এক নতুন অধ্যায়ের রচনা করেছে।

এটাই বাংলাদেশ আওয়ামী লীগ- জাতির আকাঙ্খা ও স্বপ্ন পূরণের আনন্দ-বেদনার চিরন্তর সঙ্গী। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন যুগ্ম- সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, ফাহমিদ আল মাহি, আমির হোসেন, আব্দুল্লাহ আল জাহিদ, ডেনমার্ক যুবলীগের সাধারণ সম্পাদক আমির জীবন, ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন মো. ইউসুফ, আসাদুসজ্জামান, রেজাউল করিম, শোয়েব আহমেদ, রিয়াদ হোসেন, ফয়সাল হোসেন, জামশেদ রহমান, ইমরান হোসেন, সুবীর, শাওন, কোহিনূর মুকুল, সাগর, তানভীর শুভ, সুকান্ত দে, আসিফ মুস্তারিনসহ আরও অনেকে।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :