শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

মনিকা সাহা
মনিকা সাহা মনিকা সাহা , কলকাতা প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১৫ আগস্ট ২০১৮

কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান বলেছেন, শোককে শক্তিতে পরিণত করে বাংলাদেশ দিনে দিনে এগিয়ে চলেছে। স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন।

শেখ হাসিনা ২০২১ ও ২০৪১ ভিশন পূরণে অঙ্গীকারবদ্ধ। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশের আত্মমর্যাদা প্রতিষ্ঠা পাবে বলেও তিনি মন্তব্য করেন।

বুধবার কলকাতায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ২৩-২৪ নম্বর সংরক্ষিত স্মৃতি-কক্ষের সামনে ৪৩তম শাহাদাত বার্ষিকীতে হাইকমিশনের পক্ষ থেকে ফুলের তোড়া দেয়া হয়। এছাড়া দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ উপ-দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল বলেন, দূতাবাসের পক্ষ থেকে আমরা প্রতিবছরই এ ধরনের উদ্যোগ নিয়ে থাকি। সারাদেশে বাংলাদেশের দূতাবাসগুলো বিভিন্ন সময় কর্মসূচি পালন করে থাকে।

Kalkata2

মাল্যদান করেন কলকাতার অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা, সোনালী ব্যাংক কলকাতা শাখা, বাংলাদেশ বিমান এবং ছাত্রলীগ ভারত শাখা। এছাড়া বিভিন্ন শ্রেণি-পেশার পক্ষ থেকে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠানের কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের শীর্ষস্থানীয় কর্মকর্তা ও কর্মচারীরারা, কলকাতায় কর্মরত বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

এদিন উপলক্ষে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাস রক্তদান কর্মসূচির আয়োজন করে। এ সময় উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান ছাড়াও বেশ কয়েকজন কর্মকর্তা রক্ত দান করেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু যে কলেজে পড়াশোনা করেছেন তৎকালীন ইসলামিয়া কলেজ ও বর্তমানের মাওলানা আজাদ কলেজ সেখানে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :