সৌদির খামিস মুশাইতে জাতীয় শোক দিবস পালন

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , আসির প্রদেশ, সৌদি আরব
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১৬ আগস্ট ২০১৮

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট সৌদি আরবস্থ খামিস মুশাইতের ন্যাশনাল হোটেল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজক ছিল- বঙ্গবন্ধু পরিষদ, আসির প্রদেশ কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি, সৌদি আরব। সংগঠনের আহ্বায়ক ও সৌদি জার্মান হাসপাতাল আসির শাখার সাপোর্ট সার্ভিসেস ম্যানেজার আবুবকর কামালের সভাপতিত্বে ও সদস্য সচিব আজাদ রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

Dibosh

সভার শুরুতে তেলোয়াত করেন সহ-ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ আনোয়ার। সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল আবছার, বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সাবেক সভাপতি রুস্তম শাহরিয়ার, মাতামুহুরী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুল্লাহ চৌধুরী, এস, এম, জাহাঙ্গীর আলম, আব্দুল মুকিত চৌধুরী, শফিউল আজম, আনোয়ার মোস্তাক, ফারুক রহমান, জাবেদুল আলম ও ওমর ফারুক প্রমুখ।

প্রধান বক্তা ছিলেন হোসাইন মুহাম্মদ কামাল চৌধুরী, বিশেষ বক্তা ছিলেন মাওলানা আহমদ আলী নঈমী।
বক্তব্য রাখেন- আব্দুল করিম এম এ রহিম মাহমুদী, মাহিন উদ্দীন, স্বাধীন আহমেদ মিঠু, খলিলুর রহমান মোস্তাক আহমেদ, মোহাম্মদ নাছির উদ্দীন মুহাম্মদ মঈন উদ্দীন এমদাদ, ইউনুচ, আব্দুল জব্বার নেজামলি ইসলাম ও জহিরুল ইসলাম প্রমুখ।

Dibosh

সভায় বক্তারা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের রায় পরিপূর্ণ বাস্তবায়নে হত্যাকারীদের বিভিন্ন দেশ থেকে এনে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকরের জোর দাবি জানান ও স্বাধীনতা বিরোধী শক্তি যারা আজও ষড়যন্ত্রের জাল বিস্তার করে জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের নেতা কর্মীদের হত্যা প্রচেষ্টা করে যাচ্ছে তাদের বিরুদ্ধে গণ প্রতিরোধ সৃষ্টি করে ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে প্রার্থী যেই হোক ভোট নৌকায় এই স্লোগানে অবিচল থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয় করে সরকার গঠন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার সংগ্রামকে অব্যাহত রাখার দৃঢ় সংকল্প ব্যাক্ত করেন।

Dibosh

সভাপতি তার বক্তব্যে স্বাধীনতা বিরোধী খুনি জিয়া, মোস্তাক চক্রই যে বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক তা বিস্তারিত আলোচনা করেন।

মওলানা মো. ইউসুফ সাহেবকে দোয়া মাহফিল পরিচালনা ও উপস্থিত সভায় সদস্যদের মেজবানে অংশগ্রহণের নিমন্ত্রণ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :