জাতীয় শোক দিবস উপলক্ষে ডেনমার্কে আলোচনা সভা

জমির হোসেন
জমির হোসেন , ইতালি প্রতিনিধি কোপেনহেগেন, ডেনমার্ক
প্রকাশিত: ১১:৩৯ এএম, ২০ আগস্ট ২০১৮

ডেনমার্কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে রাজধানী কোপেনহেগেনে ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ছাত্র সংসদের সাবেক ভিপি, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

সভার শুরুতে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বক্তারা বলেন, জাতির জনকের আরাধ্য স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণে তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যেদিন প্রিয় মাতৃভূমি অর্থনৈতিক মুক্তি পাবে সেইদিন আমরা জাতির জনকের রক্তের ঋণ শোধ করার প্রয়াস পাবো। এই অর্থনৈতিক মুক্তির আন্দোলনে আমাদের অতিবোদ্ধা না হয়ে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার পাশে থাকতে হবে। তাই আমরা সজ্ঞানে জেনেশুনে শেখ হাসিনার উন্নয়ন পরিকল্পনায় সহযোদ্ধা হতে চাই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মাদ ইউসুফ, আব্দুল আল জাহিদ, আহসান উজ্জামান, ডেনমার্ক যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আমির জীবন, ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট, অলি হোসেন রিপন, রেজাউল করিম প্রমুখ।

এমএমজেড/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :