মালয়েশিয়ায় ছাত্রলীগের স্মরণ সভা

আহমাদুল কবির
আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০১:১৬ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৮

মালয়েশিয়ায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার বিকেলে কুয়ালালামপুরের তিতিওয়াংসা ফাস্ট বিজিনেস ইন হোটেলে মালয়েশিয়া ছাত্রলীগ এ আলোচনা সভা ও দোয়ার আয়োজন করে।

মালয়েশিয়া ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি এম এম কবিরুজ্জামান জীবনের সভাপতিত্বে এবং কাজী তওহীদ নিজাম ও ফরিদ উদ্দিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় আওয়ামী লীগের সভাপতি মুকবুল হোসেন মুকুল। বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামাল।

সভায় বক্তারা বলেন, ২০০৪ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় ছিল। খালেদা-তারেক ও নিজামীর প্রত্যক্ষ মদদে ২১ আগষ্ট জাতির পিতার কন্যা শেখ হাসিনাকে হত্যার জন্য বঙ্গবন্ধু এভিনিউয়ে গ্রেনেড হামলা করা হয়। আল্লাহর অশেষ রহমতে নেতা-কর্মীরা মানবঢাল তৈরি করে সেদিন শেখ হাসিনাকে রক্ষা করতে পেরেছিলেন। কিন্তু আমরা হারিয়েছি মহিলা আওয়ামী লীগের নেত্রী আইভী রহমান, ছাত্রলীগ নেতা মামুনসহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মীকে।

তারা বলেন, এ হামলার যেন বিচার না হয়, সেজন্য সব আলামত সেদিন নষ্ট করে দেয়া হয়েছিল। শেখ হাসিনা ফের রাষ্ট্র ক্ষমতায় এসে বিচারের কার্যক্রম শুরু করেন। আশা করি সেপ্টেম্বর মাসেই ২১ আগস্টের গ্রেনেড হামলার বিচারের রায় হবে।

এ সময় তারা ১৫ ও ২১শে আগস্টের শোককে শক্তিতে পরিণত করে ঐক্যবদ্ধভাবে আগামী জাতীয় নির্বাচনে আবারও নৌকা প্রতিককে বিজয়ী করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনির, শাখাওয়াত হোসেন জোসেফ, দাউদকান্দি উপজেলা যুগ্ম সম্পাদক মোহাম্মদ নোমান, মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মোহাম্মদ জহিরুল ইসলাম জহির, যুবলীগ নেতা মনির দেওয়ান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিএম বাবুল, সহ-সভাপতি জালাল উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক তারিকুজ্জামান মিতুল, মোহাম্মদ সবুজ মিয়া, জাতীয় শ্রমিকলীগের সহ-সভাপতি মোহাম্মদ শাহ আলম হাওলাদার, ছাত্রলীগ নেতা আলামিন মিরাজ, মারুফ তালুকদার, জুয়েল বেপারী, যুবলীগ নেতা হেদায়েত উল্লাহ, শহিদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির সম্মৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

এমএমজেড/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :