নদীভাঙন রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা ইতালি প্রবাসীদের

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি
প্রকাশিত: ১১:৪৯ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৮

শরিয়তপুরের নড়িয়া ও জাজিরাকে পদ্মার ভাঙন থেকে রক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন ইতালিতে বসবাসরত শরীয়তপুরবাসী।

এ উদ্দেশে গত বৃহস্পতিবার রোমে বাংলাদেশ দূতাবাসের সামনে মানববন্ধন করেছেন তারা। শরীয়তপুর জেলা সমিতি, ইতালি এ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় পদ্মা নদীর ভয়াবহ ভাঙন থেকে রক্ষাসহ স্থায়ীভাবে নদীর তীর সংরক্ষণ বাঁধ নির্মাণের দাবি ও ভাঙন কবলিত দিশেহারা মানুষের দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণে সবার প্রতি বিশেষ অনুরোধ করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ইতোমধ্যে অসংখ্য বসত বাড়ি, কয়েকটি মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান নদী গর্ভে বিলিন হয়ে গেছে। দেশের মানচিত্র থেকে শরিয়তপুর হারিয়ে যাচ্ছে। বেড়ি বাঁধের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

পরে মানববন্ধন থেকে ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেয়া হয় এবং নদীভাঙন রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্রুত হস্তক্ষেপ কামনা করা হয়।

মানববন্ধনে শরীয়তপুর জেলা সমিতির সভাপতি আব্দুর রব ফকির, সাধারণ সম্পাদক আক্তার হোসেন মামুন, বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারীসহ বিপুল সংখ্যক প্রবাসী শরীয়তপুরবাসী উপস্থিত ছিলেন।

এমএমজেড/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :