সিলেটে প্রবাসী আ.লীগ নেতা হত্যায় কুয়েতে প্রতিবাদ

সাদেক রিপন
সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ আওয়ামী লীগ কুয়েত শাখার সাংগঠনিক সম্পাদক এস এম আব্দুর আহাদ ঈদের ছুটিতে দেশে এসে সিলেটে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত হন। এ হত্যাকাণ্ডের বিচার চেয়ে বাংলাদেশ আওয়ামী লীগ কুয়েত শাখা ও কুয়েত প্রবাসীরা রোববার স্থানীয় সময় দুপুর ২টায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করে।

এর আগে গতকাল শনিবার (১ সেপ্টম্বর) কুয়েত সিটির একটি হোটেলে প্রতিবাদ সভা করে দলটি। কুয়েত আওয়ামী লীগের সভাপতি আতাউল গনি মামুনের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শাহ নেওয়াজ নজরুলের উপস্থাপনায় সভায় সুষ্ঠ তদন্তের মাধ্যমে অতি দ্রুত খুনিদেন গ্রেফতার করে ফাঁসির দাবি জানান বক্তারা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি কুয়েতের সভাপতি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, বিজনেস কাউন্সিলের সভাপতি লুতফর রহমান মোকাই আলী, আওয়ামী লীগ কুয়েত শাখার সাধারণ সম্পাদক ফয়েজ কামাল, আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক আব্দুর রব মাওলা, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মাসুম, শফিকুর রহমান, মঈন উদ্দিনসহ বিভিন্ন সামজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা আরও বলেন, আব্দুল আহাদ ছিলেন মুজিব আদর্শের একজন সৈনিক। টাকার জন্য ও সুবিধা ভোগ করতে অনেককেই দল পাল্টাতে দেখা যায়, কিন্তু আহাদ মুজিব আদর্শ হতে একটুও লড়েননি। দল ও সংগঠনের প্রয়োজনে শত ব্যস্তার মাঝেও এগিয়ে আসতেন সকলের আগে। তার এই অপ্রত্যাশিত মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কুয়েত প্রবাসীদের মাঝে। প্রতিবাদ সভা শেষে নিহতের আত্মার মাগফিতার কামনায় দোয়া মোনাজাত করা হয়।

গত ৩১ আগস্ট শুক্রবার সিলেটে দলীয় মিটিং শেষে বাসায় ফেরার পথে রাত সাড়ে ১০টার দিকে মোটরসাইকেল যোগে ৫-৬ জন দুর্বৃত্ত জিন্দাবাজার তাঁতিপাড়া গলিতে আব্দুল আহাদকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। এ সময় স্থানীয়রা তাকে দ্রুতত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টায় তার মৃত্যু হয়।

জেডএ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :