আমিরাতে অসহায় প্রবাসীদের পাশে ‘আহাদ ফাউন্ডেশন’

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমার কার্যক্রম শুরু হয়েছে ১ আগস্ট থেকে। চলবে ৩১ অক্টোবর ২০১৮ পর্যন্ত। সাধারণ ক্ষমা কার্যক্রম শুরু হওয়ার ফলে প্রতিদিন হাজার হাজার বাংলাদেশি তাদের পাসর্পোট নবায়ন করতে বা নুতন পাসর্পোটের জন্য দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটে আসছেন।

অবৈধ অধিবাসীরা দুবাইতে ভিসা লাগাতে পারেন। আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে আসা প্রবাসী বাংলাদেশিদের কষ্টের সময় পাসে দাঁড়িয়েছে দুবাই’র সামাজিক সংগঠন সৈয়দ আহাদ ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পক্ষ থেকে ইতোমধ্যে ১০০০ লোকের মাঝে খাবার বিতরণ করা হয়।

এছাড়া প্রতিদিন সকলকে তার ডকুমেন্টে ঠিক করে দেয়া, বিনামূল্যে প্রতিদিন খাবার পানি বিতরণ, বিনামূল্যে কনসুলেট ভবনের বাহিরে পরিষ্কার কর্মী নিয়োগ ইত্যাদি সেবা করে যাচ্ছে সৈয়দ আহাদ ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের নিজেস্ব অর্থয়ানে বাংলাদেশ কনস্যুলেটে একটি হেল্প ডেক্স খোলা হয়েছে এবং সেখানে ৪ জন কর্মী নিয়োগ দেয়া হয়েছে যারা। সাধারণ ক্ষমা’র সুযোগ নিতে আসা বাংলাদেশি ভাইদের প্রয়োজনীয় কাগজ চেক করে দেন বিনামূল্যে।

এ কাজের সরাসরি দেখার দায়িত্ব আছেন সংগঠনের চেয়ারম্যান কেপ্টেন সৈয়দ আবু আহাদ, কো-চেয়ারম্যান মাজহারুল ইসলাম মাহবুব, রফিকুল ইসলাম, সংগঠনের সভাপতি মোস্তফা মাহমুদ, সাধারণ সম্পাদক ইসমাইল গনি চৌধুরি ও সংগঠন সদস্য মাহবুবুর রহমান, সাইফ উদ্দিন আহম্মেদ, জাহাঙ্গীর আলম রুপু, কাজি মোহাম্মাদ আলি, মির আহাম্মেদ, জাহিদ হোসেন পারবেজ, শিমুল মোস্তফা, ইয়াসিন তালুকদার, হাবিব আরাফাত, মানিকুল ইসলাম, সফিকুল ইসলাম প্রমুখ।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :