আয়ারল্যান্ড আওয়ামী লীগের সম্মেলন স্থগিত

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্ত ও সাধারণ সম্পাদক এম এ গনি বিবৃতিতে আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৮ অনুষ্ঠিতব্য আয়ারল্যান্ড আওয়ামী লীগের সম্মেলন স্থগিত ঘোষণা করেছেন। গত এপ্রিলে আয়ারল্যান্ড আওয়ামী লীগ মেয়াদ সম্পন্ন হয়।

আগামী ডিসেম্বর ২০১৮ মাসের পর সুবিধাজনক সময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী সম্মেলন পর্যন্ত বর্তমান কমিটি বহাল থাকবে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের আগে দলের মধ্য কোন প্রকার রদবদল বা নতুন কোনো কমিটি গঠন করা যাবে না।

আগামী জাতীয় নির্বাচনে যে প্রচার প্রচারণা থাকবে তা হবে বিরোধী শক্তির বিরুদ্ধে। নিজ দলের বিরুদ্ধে হলে তা আত্মঘাতি হবে। নিজেদের মধ্যে দলাদলি করে শুভ ফল বয়ে আনবে না। এখন থেকে নির্বাচন সামনে রেখে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে কোন ধরনের সম্মেলন বা দলের মধ্যে কোন রদবদল করা হবে না। নির্বাচন সামনে রেখে দলের প্রতিটি সদস্যকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে। আগামী নির্বাচনে দলকে ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় ছিনিয়ে এনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে যা যা করণীয় তার সবই করা হবে। এজন্য তিনি দলের প্রতিটি সদস্যের সহযোগিতা কামনা করেন।

পূর্বে উল্লেখিত সম্মেলন স্থগিত করে আগামী ৩০ সেপ্টেম্বর আয়ারল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে কর্মীসভা অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে সাধারণ সম্পাদক এম এ গনি ও সাংগঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আগামী নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীরা কিভাবে নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে অনলাইনে ও এলাকায় গিয়ে কাজ করবে সেই বিষয়ে দিক নির্দেশনা প্রদান করা হবে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :