ইতালিতে পার্লামেন্ট ভবনের সামনে বিএনপির বিক্ষোভ

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ইতালির পার্লামেন্ট ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে ইউরোপে অবস্থানরত দলীয় নেতা-কর্মীরা। গত ১৭ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০টায় বিএনপি ইতালি শাখা এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

এ সময় বক্তারা আওয়ামী সরকারের পদত্যাগ, গুম, খুন ও হত্যা বন্ধ, প্রশাসন দলীয়করণ বন্ধ, নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি সুস্থ নির্বাচনের দাবি জানান।

এতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান মাহিদ। বিশেষ অতিথি ছিলেন সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন খোকন।

Italy-2

প্রধান অতিথি বলেন, শেখ হাসিনার সরকার প্রতিটি মুহূর্তে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করছে। এর বাস্তব উদাহরণ চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দিনের পর দিন আটক রাখা। একই সঙ্গে বিভিন্ন আইনি জটিলতা দেখিয়ে সরকার এখন নির্বাচন পর্যন্ত তাকে আটক রাখতে চান। সরকার জানে দেশের মানুষের কাছে বিএনপি জনপ্রিয় দল।

তিনি বলেন, আমরা সব জাতীয়তাবাদী সৈনিককে ঐক্যবদ্ধ করবো এবং সমগ্র ইউরোপে আন্দোলনের মাধ্যমে আমাদের নেত্রীকে মুক্ত করবো। আপনারা ইউরোপের বিভিন্ন স্থানে নেত্রীকে মুক্ত করার আন্দোলনে অংশ গ্রহণ করবেন।

বিশেষ অতিথি মো. আনোয়ার হোসেন খোকন বলেন, বহুদলীয় গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করতে হলে আমাদের নেত্রীকে নিঃশর্তে মুক্ত করতে হবে। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। কঠোর আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে আমরা খলেদা জিয়াকে মুক্ত করব।

ইতালি বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন দেশের এই দুর্দিনে বাংলাদেশি জাতীয়তাবাদী নেতা-কর্মীদের সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান এবং সরকারের প্রতি অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান।

Italy-3

সমাবেশে এ সময় ইতালি বিএনপির সাবেক সভাপতি শাহ মো. তাইফুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মো. তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, রোম মহানগর বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দল, মহিলা দলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ইতালির বিভিন্ন শহর থেকে দলীয় নেতা-কর্মীরা এ প্রতিবাদ সমাবেশে অংশ নেন।

সমাবেশ শেষে প্রধান অতিথিসহ ইতালি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ দেশটির প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

এমএমজেড/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :