বার্সেলোনায় বিশ্বনাথ আইডিয়াল অ্যাসোসিয়েশনের অভিষেক

মিরন নাজমুল
মিরন নাজমুল মিরন নাজমুল , স্পেন প্রতিনিধি স্পেন
প্রকাশিত: ১০:০০ পিএম, ১৫ অক্টোবর ২০১৮

প্রবাসে বাংলাদেশি কমিউনিটির সেবায় সর্বদা নিবেদিত থাকার শপথ নিয়ে বার্সেলোনায় বিশ্বনাথ আইডিয়েল অ্যাসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শহরের প্রাণকেন্দ্রে জিসান রেস্তোরাঁয় ১৪ অক্টোবর সন্ধ্যায় বাংলাদেশি কমিউনিটির নেতাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

সাত সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি এবং এইচএম রায়হান সভাপতি, মোহাম্মদ নাসির উদ্দিনকে সাধারণ সম্পাদক, মোহাম্মদ হেলাল আহমদকে সাংগঠনিক সম্পাদক, আমির হোসেন শাহীনকে অর্থ সম্পাদক এবং মোহাম্মদ লায়েবুর রহমানকে প্রথম সদস্য করে ২৬ জনের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের সভাপতি এইচ এম রায়হানের সভাপতিত্বে এবং মোহাম্মদ নাসির উদ্দিন ও মো. লায়েবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী অধ্যাপক ড. এম মুজিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্পেন-বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আফাজ জনি। সভায় বক্তব্য রাখেন- অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও স্পেন বাংলা প্রেস ক্লাবে প্রথম সদস্য মিরন নাজমুল, সুনামগঞ্জ কালসারাল অ্যাসোসিয়েশন ইন কাতালোনিয়ার সভাপতি মনোয়ার পাশা, ঢাকা জেলা সমিতির উপদেষ্টা জাহাঙ্গীর আলম।

এছাড়া সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী, বিয়ানীবাজার জনকল্যাণ অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমান সুমন, স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্স বার্সেলোনার অর্থ সচিব জাফার হোসাইন, বালাগঞ্জ ওসমানী নগর অ্যাসোসিয়েশনের সভাপতি শফিউল আলম শফি, বার্সেলোনা মুসলিম কমিউনিটির সভাপতি আব্দুল মুকিত খান।

উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক মাসুম আহমদ, ঢাকা জেলা সমিতির সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আমীর হোসেন আমু, মহিলা সমিতি বার্সেলোনার সভাপতি মেহতা হক জানু, বন্ধুসুলভ মহিলা সংগঠনের সভাপতি শিউলি আক্তার, জালালাবাদ অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কামরুজ্জামান চৌধুরী, ভয়েস অব বার্সেলোনার সাধারণ সম্পাদক এআর লিটু, বার্সেলোনা ফ্রেন্ডস ক্লাবের সদস্য সচিব নাজমুল ইসলাম, কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সম্পাদক কাওসার হাসানসহ প্রমুখ।

সভায় সংগঠনের সদস্যরা প্রবাসে থেকে বাংলাদেশ এবং এখানকার স্থানীয় বাংলাদেশি কমিউনিটির সমৃদ্ধির লক্ষ্যে নিবেদিত হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সভা শেষে সংগঠনের জন্য দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :