আছির প্রদেশে বঙ্গবন্ধু পরিষদের অভিষেক ও বিজয় দিবস উদযাপন

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , আসির প্রদেশ, সৌদি আরব আসির প্রদেশ (সৌদি আরব)
প্রকাশিত: ১০:৩৬ এএম, ২২ ডিসেম্বর ২০১৮

সৌদি আরবের আছির প্রদেশে ৪৮তম মহান বিজয় দিবস উদযাপন ও নবগঠিত বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গত ২০ ডিসেম্বর স্থানীয় সৌদি-জার্মান হাসপাতাল মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের আহ্বায়ক ও সৌদি-জার্মান হাসপাতালের সাপোর্ট সার্ভিসেস ম্যানেজার আবুবকর কামালের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্য সচিব ও সাবেক ছাত্রনেতা আজাদ রহমান।

সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মো. আনোয়ার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক ছাত্রনেতা ও সংগঠনের যুগ্ম আহ্বায়ক মো. নুরুল আবছার। বিশেষ অতিথি ছিলেন আব্দুল মুকিত চৌধুরী (শেলু), এস এম জাহাঙ্গীর আলম, মৌলানা আহমদ আলী নঈমী, জাবেদুল আলম, ফারুক রহমান, এম এ রহিম ফারুক মাহমুদী, আশরাফ চৌধুরী আব্দুল করিম।

প্রধান বক্তা ছিলেন এইচ এম কামাল চৌধুরী, বিশেষ বক্তা ছিলেন মো. ওমর ফারুক, মো. নিজামুল ইসলাম।

Saudi-2

এছাড়া বক্তব্য দেন খলিলুর রহমান, আমিরুল ইসলাম, হাসান বাবু, এমদাদ চৌধুরী, রাশেদুল আলম, মো. ইমন, মো. ইয়াছিন, মো. রাশেদ, মো. কায়ছার মিঞা, দিদারুল ইসলাম, আমানউল্লাহ, জসিম উদ্দিন, আব্দুল জব্বার, মনির আহমদ, বেলাল হোসেন, ওয়াহেদ আলী, নসিরউদ্দিন প্রমুখ।

সভা মূলতঃ রাত ১০টা থেকে শুরুর কথা থাকলেও এর আগেই খামিস মোসাইতসহ আছির প্রদেশের বিভিন্ন অঞ্চল থেকে জাতীয় পতাকা, ব্যানার ফেষ্টুন ও পোস্টার নিয়ে আসা নেতাকর্মীতে সভাস্হল কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সৌদি-জার্মান হাসপাতালের উপ-প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. আবিদ আল তাহহান, মেডিকেল ডিরেক্টর ডা. মো. রুয়েশেদ, ব্যবস্থাপক (বিজনেস ডেভলপমেন্ট) আব্দুর রহমান শাহরানি ও ব্যবস্থাপক (এইচ আর) রামী সুলতান হাসপাতাল ব্যাবস্হাপনা পরিষদের পক্ষ থেকে বাঙালি কমিউনিটির সব সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং বাংলাদেশের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।

এ সময় প্রবাসী বাঙালিদের ‘জয় বাংলা, জিতবে এবার নৌকা’ শ্লোগানে সভাস্থল মুখরিত হয়ে ওঠে।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধ ও দেশরত্ন শেখ হাসিনা সরকারের বিশাল অর্জনের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ সময় বক্তারা প্রবাসে মুজিবাদর্শ প্রচার ও প্রসারে ভূমিকা রাখার এবং দেশের উন্নয়নের নিরবিচ্ছিন্ন কর্মযজ্ঞে শরীক থাকার দৃঢ় প্রত্যয়ে বৈধ ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স প্রেরণের আহ্বান জানান।

এমএমজেড/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :