বাঁচার আকুতি জানিয়ে ভিডিও ছাড়লেন বাংলাদেশি গৃহকর্মী

আব্দুল হালিম নিহন
আব্দুল হালিম নিহন আব্দুল হালিম নিহন , সৌদি আরব প্রতিনিধি
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৯

সৌদির নরপিশাচদের হাত থেকে বাঁচার আকুতি জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছেন বাংলাদেশি গৃহকর্মী। ভিডিওটি অনলাইনে আসার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

সত্যতা যাচাইয়ে অনুসন্ধান করার আগে এ ভিডিও সম্পর্কে রিয়াদ দূতাবাসকেও অবগত করা হয়েছে বলে জানান জাগো নিউজের সৌদি আরব প্রতিনিধি।

ভিডিওতে দেখা যায়, এক নারী গৃহকর্মী অভিযোগ করছেন সৌদিপ্রবাসী সজিব নামের একজনের বিরুদ্ধে। তার দেশের বাড়ি গাজীপুরে। সজিব বর্তমানে সৌদি আরবের হাইল প্রদেশে রয়েছেন।

অভিযোগে বলা হয়েছে, সজিব ৯ গৃহকর্মীকে ভিসা দিয়ে সৌদিতে এনে একটি রুমে বন্দী করে রেখেছেন। যদিও ভাইরাল হওয়া ভিডিওতে একজন নারীকেই দেখা গেছে।

এ নারী অভিযোগ করেন- তাদের আটকে রেখে আপত্তিকর কাজ করাতে বাধ্য করছেন সজিব। তারা এখান থেকে মুক্তি চাইছেন। এজন্য বাংলাদেশি প্রবাসী এবং দূতাবাসের সাহায্য কামনা করছেন। ভিডিওর সঙ্গে সজিবের নম্বরটিও দিয়েছেন এ নারী।

ভিডিওতে দেয়া নম্বর অনুযায়ী যোগাযোগ করা হয় সজিবের সঙ্গে। কথাও হয় বেশ কয়েকবার। তবে, সজীব উল্টো দুষলেন। তাকে নিয়ে ভাইরাল হওয়া ভিডিওটি অসত্য বলে দাবি করেন। যারা যারা শেয়ার করছেন সত্যতা না জেনে শেয়ার করছেন। কৌশলে তাকে ফাঁসানো হচ্ছে।

ফাঁসানোর কারণ হিসেবে সজিব জানান, মেয়েটি এক সৌদি নাগরিকের বাসায় কাজ করে। কাজের ফাঁকে প্রায় ইমুতে লাইভে আসেন। সে লাইভ সজিবের চোখে পড়লে সজিব সেটার প্রতিবাদ করাতে তাকে নিয়ে এই মিথ্যাচার করছে বলে অভিযোগ করেন।

মেয়েটা লাইভে আসে, কিংবা সজিব প্রতিবাদ করেছে এমন কোনো তথ্য প্রমাণ আছে কিনা জানতে চাইলে সজিব তা দেখাতে পারেনি।
প্রবাসের মাটিতে এমন ঘটনা দুঃখজনক ঘটনা ঘটলেও কে মিথ্যে বলছে, কিংবা কেউ সত্য।

এ ঘটনার রহস্য উন্মোচনে চোখ রাখুন জাগো নিউজে...

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com