সৌদিতে ডিনশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি দুই শিক্ষার্থী

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১২:২০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

সৌদি আরবের বিখ্যাত বিদ্যাপীঠ কিং সউদ বিশ্ববিদ্যালয়ে ডিনশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি দুই শিক্ষার্থী। ১৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজ সমূহে সর্বোচ্চ নম্বরপ্রাপ্তদের ডিনশিপ অ্যাওয়ার্ড দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেক্টর ড. বদরান আল ওমর ছাত্র শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট এবং প্রাইজমানি তুলে দেন। ডিনশিপ অ্যাওয়ার্ডপ্রাপ্ত বাংলাদেশিরা হলেন- কলেজ অব এডুকেশন থেকে ইসলামিক স্টাডিজ বিভাগের রহমত উল্লাহ এবং কলেজ অব আর্টস থেকে ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের তামজীদ রহমান।

শিক্ষার্থীরা রংপুরের পীরগঞ্জের জাফর পাড়া গ্রামের আজহার আলীর কনিষ্ঠ সন্তান তামজীদ রহমান এবং নরসিংদীর রায়পুরের শিবপুর গ্রামের আনোয়ারুল হকের কনিষ্ঠ সন্তান রহমত উল্লাহ। আরব বিশ্বের অন্যতম একটি সেরা বিশ্ববিদ্যালয়ে সৌদি শিক্ষার্থীসহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীদেরকে পেছনে ফেলে বাংলাদেশিদের এ সাফল্য গর্ব এবং আনন্দের।

বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক ফেকাল্টি থেকে পাঁচজন শিক্ষার্থী বাছাই করে মোট ১৮৪ জনকে এ অ্যাওয়ার্ড দেয়া হয়। এদের মধ্যে ১১২ জন ছাত্র এবং ৭২ জন ছাত্রী। বর্তমানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২য় সেমিস্টারে এই বিদ্যাপীঠে ত্রিশজন বাংলাদেশি ছাত্র পড়াশোনা করছেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]