আমিরাতে আওরঙ্গজেব’র সৌজন্যে প্রবাসীদের নৈশভোজ

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি সংযুক্ত আরব আমিরাত
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশন আইডিইএক্স ২০১৯ এ অংশ নিতে নৌবাহিনী যুদ্ধ জাহাজ বা নৌযান ধলেশ্বরী শনিবার ১৬ ফেব্রুয়ারি স্থানীয় বাংলাদেশিদের নিয়ে নৈশভোজের আয়োজন করে।

অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, বিসিজিএমএস, পিসিজিএম, এনডিসি, পিএসসি, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানসহ সংযুক্ত আরব আমিরাত ও বিভিন্ন দেশ থেকে আগত নৌবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া বাংলাদেশি পতাকাবাহী প্রতিষ্ঠানের প্রধান, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসাইন বাবুল, আবুধাবি শেখ জায়েদ বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক ড. হাবিবুল খন্দকার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আগত বাংলাদেশিরা এমন আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ নৌবাহিনী তথা বাংলাদেশের অংশগ্রহণকে ইতিবাচক দৃষ্টিতে দেখেন এবং বাংলাদেশ যে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে তার বহি:প্রকাশ হিসেবে মনে করেন। আগত অতিথিদের জন্য দেশীয় খাবারের আয়োজন করা হয়।

উল্লেখ্য, আইডিইএক্স ২০১৯ এ অংশগ্রহণের জন্য জাহাজ গত ১২ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে আবুধাবিতে আগমন করে এবং আগামী ২২ ফেব্রুয়ারি আবুধাবি ত্যাগ করবে বলে জানা গেছে।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]