ভিয়েনায় মাতৃভাষা দিবসের আলোচনা সভা

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে ভিয়েনার বাংলাদেশ দূতাবাস। সভার শুরুতে ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি নিহত ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্টপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান ভিয়েনার বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর এবং দূতালয় প্রধান রাহাত বিন জামান এবং প্রথম সচিব মালিহা শাহজাহান।

এ ছাড়াও বক্তব্য দেন বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি এম হাফিজুর রহমান খন্দকার নাসিম, সহ-সভাপতি রুহি দাস সাহা, ব্যবসায়ী নেতা মোশাররফ হোসেন আজাদ, বীর মুক্তিযোদ্ধা বায়েজিদ মীর, ইমরুল কায়েস মানিকসহ ভিয়েনার প্রবাসী বাংলাদেশিরা।

আলোচনা সভা শেষে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় বাংলাদেশের সঙ্গে মিল রেখে দূতাবাস প্রাঙ্গণে নির্মিত অস্থায়ী শহীদ ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভিয়েনার প্রবাসী বাংলাদেশিরা।

হাসান তামিম, ভিয়েনা অস্ট্রিয়া

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]