আবুধাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৯:২৮ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রেখে দিনের কার্যক্রম শুরু এবং অস্থায়ী শহীদ বেদিতে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের নেতৃত্বে পুস্পস্তবক অর্পণ করা হয়।

বাংলাদেশ দূতাবাসের হল রুমে রাষ্ট্রদূতের সভাপতিত্বে এবং দূতাবাসের লেবার কাউন্সিলর আবদুল আলীমের পরিচালনায় মাতৃভাষা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। সভায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা মোহাম্মদ রেজাউল আলম। এরপর ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন দূতাবাসের মিনিস্টার শহীদুজ্জামান ফারুকী। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর লে. কমান্ডার মোহাম্মদ আবদুল আলী। পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) রিয়াজুল হক এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব (প্রশাসন) মোহাম্মদ জোবাইদ হোসেন।

সভায় বক্তব্য রাখেন, ইফতেখার হোসেন বাবুল, প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, প্রকৌশলী আশিষ বড়ুয়া, মীর আনিসুল হাসান, মোহাম্মদ আমিরুল হাসান, নাসির তালুকদার, মোহাম্মদ জসিম, বশির ভূইয়া, রফিক উল্লাহ ও মোহাম্মদ জামিল।

সভা শেষে ভাষা শহীদ ও চকবাজারে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এএইচ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :