মেধা বিকাশের হাতিয়ার কবিতা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ১২ মার্চ ২০১৯

কবিতা মানুষের মেধা ও মনন বিকাশের হাতিয়ার। শুদ্ধ চর্চার মাধ্যমে সমাজের অসংহতি দূর করে পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখে। একটি আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠায় কবিদের ভূমিকা অপরিসীম। লেখা শিল্প, সৃজনশীল লেখনীর মাধ্যমে প্রজন্ম থেকে প্রজন্ম পাঠকের মনের কোটায় বেঁচে থাকেন একজন লেখক।

লেখক তার লেখনীর মাঝে দেশ ও মুক্তিযোদ্ধার কথা লিখে পাঠক সৃষ্টি করার আহ্বান জানিয়েছেন আমিরাতের প্রবাসী কবি ওবাইদুল হকের ৬ষ্ঠ কাব্যগ্রন্থ ‘মহৎ রাজা’ বইয়ের প্রকাশানা উৎসবে বক্তারা।

রোববার (১০ মার্চ) রাজধানী আবুধাবি সেন্ড মেরিন রেস্টুরেন্টের হল রুমে আমিরাত প্রবাসীদের উদ্যোগে আয়োজিত প্রকাশানা উৎসবে সভাপতিত্ব করেন- আবুধাবি বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের অধ্যাপক এস এম আবু তাহের।

Amirat2

বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ রফিক উল্লাহর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন কমিউনিটি নেতা আমিরাতে ইয়ার অব জায়েদ পদকে ভূষিত ইফতেখার হোসাইন বাবুল। আমিরাত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী আশীষ বড়ুয়া, শওকত আকবর, সাংবাদিক আব্দুল মান্নান, সঞ্জিত শীল প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, প্রবাসে থেকেও যারা সাহিত্য চর্চা করে চলছে তাদের সাহিত্য প্রেম দেখে আমরা অভিভূত। তারা কবির কাছ থেকে প্রতিবছর একটি করে কাব্যগ্রন্থ উপহার পেতে চান। সবার সহযোগিতা পেলে আগামীতে আরো প্রকাশনা করার কথা বলেন লেখক।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]