আবুধাবিতে রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১৮ মার্চ ২০১৯

স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে সিরিজের প্রথম চিত্রাঙ্কন প্রতিযোগিতা আবুধাবি থেকে শুরু হয়েছে। স্বাধীনতার মাসে প্রবাসের মাটিতে মহান স্বাধীনতাকে জানান দিতেই রিহ্যাবের এ আয়োজন। শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ সমিতির হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশের মাটিতে দাঁড়িয়ে আছে বাংলাদেশের স্বাধীনতার প্রতীক ও মুক্তিযুদ্ধের স্মারক ‘স্মৃতিসৌধ’ আর সেই স্মৃতিসৌধকেই তুলে ধরতে চেয়েছেন ক্ষুদে এই আঁকিয়েরাই। তারা আরও চেয়েছে, গ্রাম বাংলার বৈচিত্র প্রবাসের মাটিতে ফুটিয়ে তুলতে। ক্ষুদে আঁকিয়ে প্রতিযোগিতা দুটি গ্রুপে ভাগ করা হয়েছে যথাক্রমে ‘ক গ্রুপ’ - ৫ বছর থেকে ৮ বছর ও ‘খ গ্রুপ’ - ৯ বছর থেকে ১৪ বছর।

এ সময় অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল ও কলেজের উপাধ্যক্ষ কাজী আব্দুর রহিম ও সিনিয়র শিক্ষিকা জেবুন নাহার।

বহু ক্ষুদে আঁকিয়ে অংশগ্রহণকারীর মধ্যে থেকে ‘ক’ গ্রুপের বিজয়ী হয়েছে, প্রথম তাসনিয়া বিনতে হাসান, দ্বিতীয় রাদিয়া মুবাশিরা খান ও তৃতীয় আলিসবা নাহার। ‘খ’ গ্রুপের বিজয়ী হয়েছে, প্রথম তাসনিয়া সাবা, দ্বিতীয় নুজহাত তাবাসছুম ও তৃতীয় সাবরিনা মঈন।

আমিরাতের সকল স্টেট থেকে প্রতি গ্রুপের তিনজন করে বিজয়ীরা যাবে ৫ এপ্রিল শারজায় এক্সপো সেন্টারের এর গ্রান্ড ফাইনালে, বিজয়ীরা পাবে আকর্ষণীয় পুরস্কার।

অনুষ্ঠানে আমিরাতের বিভিন্ন প্রদেশের সামাজিক, রাজনৈতিক ও সংস্কৃতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন আইডিয়া গ্যালারি।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :