ফ্রান্সে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

কূটনৈতিক প্রতিবেদক কূটনৈতিক প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৫ এএম, ১৯ মার্চ ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ নতুন প্রজন্মকে জানাতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

উৎসবমুখর পরিবেশে প্যারিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন এবং নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরার উপর গুরুত্ব আরোপ করেন।

IMG-3102

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ ও তার কর্মময় সংগ্রামী জীবনের উপর আলোচনা এবং শিশু কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার আহ্বান জানান।

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত শিশু-কিশোরদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে কোরআন তেলাওয়াত ও অন্য ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

IMG-3073

অনুষ্ঠানে প্যারিসে বসবাসরত সর্বস্তরের প্রায় দেড় শতাধিক বাংলাদেশি উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন ও বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়া শিশু কিশোরদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেপি/এএইচ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]