কানেকটিকাটে নোয়াখালী সমিতির কমিটি গঠন

কৌশলী ইমা কৌশলী ইমা , যুক্তরাষ্ট্র
প্রকাশিত: ০৮:৩৭ এএম, ২১ মার্চ ২০১৯

জমজমাট এক আয়োজনের মধ্যদিয়ে কানেকটিকাটে বৃহত্তর নোয়াখালী সমিতির শুভ উদ্বোধনসহ নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সম্প্রতি মেরিডেনের বার্লিন টার্নপাইকের একটি রেস্তোরাঁয় উদ্বোধনী অনুষ্ঠানে কানেকটিকাটের বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসী নোয়াখালীবাসীরা ছুটে আসেন।

প্রায় দুই শতাধিক নারী পুরুষের সমাগম ঘটে অনুষ্ঠানে। মীর আজমকে আহ্বায়ক ও আরিফুল ইসলাম নিপুনকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের দেশীয় সংস্কৃতিসহ সাংস্কৃতিক কর্মকাণ্ড তুলে ধরার প্রয়োজনে এ সামাজিক সংগঠনটিকে গঠনের প্রস্তুতি নেওয়া হয়।

Noakhli-Samity

সেই মোতাবেক গত ৪ মাস ধরে অক্লান্ত পরিশ্রমের ফলে কানেকটিকাটের প্রবাসী নোয়াখালীবাসীরা সকলেই একত্রিত হবার সুযোগ পায়। সকলেই একত্রিত হতে পেরে একে অপরের সঙ্গে কুশলসহ পারিবারিক মতবিনিময় করতেই ব্যস্ত হয়ে উঠেন।

বক্তারা বলেন, কানেকটিকাটে সামাজিক ও সাংস্কৃতিকসহ আরও বেশ কয়েকটি সংগঠন রয়েছে। কানেকটিকাটে নবগঠিত বৃহত্তর নোয়াখালী সমিতি কোনো সংগঠনের প্রতিদ্বন্দ্বী হয়ে কাজ করবে না। সমিতির সদস্যদের নেয়া সিদ্ধান্ত মোতাবেক সব কার্যক্রম চলবে বলে উল্লেখ করেছেন বক্তারা।

Noakhli-Samity

মির আজমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ মানিক, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বেলা চৌধুরী, হেলাল উল করিম, আনোয়ার হোসেন, আরিফুল ইসলাম নিপুন মোবারক নওশাদ, আজাদ, সোহান, জাহিদুল হক ও হাসান প্রমুখ।

শেষ পর্বে আয়েশা দেওয়ান লিপির সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন তাহমিনা শহীদ, শারমিন আজম ও কৌশলী ইমা। কানেকটিকাটে বৃহত্তর নোয়াখালী সমিতির নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম আহ্বায়ক নওশাদ মোবারক, ইউসুফ আলী, কোষাধ্যক্ষ মোহাম্মদ হাসান ও গণসংযোগ মো. রায়হান আজাদ। নির্বাহী সদস্যরা হলেন- মোহাম্মদ আজাদ, জাহিদুল হক (হাসান) ও পাভেল কারিম প্রমুখ।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]