আঙ্কারায় বসন্ত উৎসব

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫১ এএম, ২১ মার্চ ২০১৯

আঙ্কারার বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বর্ণিল বসন্তের আগমনী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। জাঁকজমপূর্ণ এ অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিসহ দেশটির নাগরিকরা অংশগ্রহণ করে। অনুষ্ঠান সফলে সার্বিক সহযোগিতা করে তুর্কী পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্পাউস অ্যাসোসিয়েশন।

turki2

মোট ২৯টি দেশের রকমারি খাবার অনুষ্ঠানটিকে বিশেষ মর্যাদায় অভিষিক্ত করে। প্রধান অতিথি ছিলেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী হুলিয়া চাভাসওলু। বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার পরিবেশনার পাশাপাশি দেশি শিল্পীদের নৃত্যানুষ্ঠান ও প্রামাণ্যচিত্র দর্শকদের বিমোহিত করে।

এ সময় রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী, বাংলাদেশের ওপর একটি অডিও ভিজ্যুয়াল উপস্থাপনার মাধ্যমে দেশের ইতিহাস, সংস্কৃতি, ঐতিহ্য তুলে ধরেন। রাষ্ট্রদূতের সহধর্মিণী রাসনা ফারুক সিদ্দিকী অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন।

turki4

স্থানীয় গণমাধ্যমে এ উৎসবে অংশ নেয়। বক্তারা এ অনুষ্ঠানের মাধ্যমে দূতাবাস বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, অর্থনীতি এবং বাংলাদেশ-তুরস্কের মধ্যে বিদ্যমান ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক অতিথিদের সামনে তুলে ধরে।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]