আমিরাতে স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের সাফল্য

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২১ মার্চ ২০১৯

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড গেমসে নিজেদের সাফল্য ধরে রেখেছে বাংলাদেশ দল। বিশ্বের ১৯০টি দেশের ৭ হাজার অ্যাথলেটের অংশগ্রহণের এ প্রতিযোগিতায় ১১টি ইভেন্টে অংশ নিয়ে ২২টি স্বর্ণ, ১০টি রৌপ্য এবং ৬টি ব্রোঞ্জসহ মোট ৪০টি পদক জয় করেছে বাংলাদেশের ক্রীড়াবিদরা।

দৌড়, সাঁতার, বৌছি, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, হ্যান্ডবল (নারী), হ্যান্ডবল (পুরুষ সমন্বিত), ফুটবল (নারী ও পুরুষ সমন্বিত), ভলিবল ও বাস্কেটবল (সমন্বিত) মোট ১১টি বিভাগে ১০৩ জন বাংলাদেশি প্রতিযোগী অংশ নেন। মোট ১৩৯ জন সদস্য বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন এই বিশ্ব আসরে।

আবুধাবিতে গত ১৪ মার্চ জমকালো উদ্বোধনের পর আজ বৃহস্পতিবার প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়। উদ্বোধনী ও সমাপনীতে উপস্থিত ছিলেন আবুধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাত আর্মি ফোর্সের ডেপুটি কমান্ডার মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান।

বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন রেজাউল হোসেন বাদশা, কামরুন নেসা আশরাফসহ আরও অনেকে। এর আগেও বাংলাদেশের এই দল অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, চীনসহ নানাদেশ থেকে পুরস্কার অর্জন করেছে।

স্পেশাল অলিম্পিকের এবারের আসরে ২৪টি গেমে ৭ হাজার অ্যাথলেট, ৪ হাজার কোচ ও ডেলিগেটস এবং ২০ হাজার স্বেচ্ছাসেবী ছিল। আসরটি আবুধাবি ও দুবাইয়ের ৯টি ভেন্যুতে অনুষ্ঠিত হয়।

এসআর/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :