কুয়েত দূতাবাসে গণহত্যা দিবস পালন

সাদেক রিপন
সাদেক রিপন সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৫০ এএম, ২৬ মার্চ ২০১৯

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে গণহত্যা দিবস পালিত হয়েছে। সোমবার (২৫ মার্চ) সন্ধ্যা ৬টায় কুয়েতের খালেদিয়া বাংলাদেশ দূতাবাসে দিবসটি পালন করা হয়।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে ও কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনসিুজ্জানের উপস্থাপনায় পবিত্র কোরআন তেলোয়াতের মধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

kuwait

গণহত্যা দিবসের আলোচনা সভায় কুয়েতের কমিউনিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতা বক্তব্য রাখেন।

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, এই হত্যার উদ্দেশ্য হলো বাঙালি জাতিকে শাসন ও শোষণ করা। রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে সম্পদ লুণ্ঠন করা। তবে এত মানুষ হত্যা করেও বাঙালি জাতিকে দমিয়ে রাখতে পারেনি।

kuwait

এ সময় উপস্থিত ছিলেন ডিফেন্স অ্যাটাচে শাহ সগিরুল ইসলাম, কাউন্সিলর ও পাসপোর্ট ভিসা সচিব জহিরুল ইসলাম খাঁন, সোনালী ব্যাংক কর্মকর্তা মো. জাকির হোসেন মজুমদার, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, সাজেদুল ইসলাম, সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

এএইচ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :