কিশোরগঞ্জ অস্ট্রিয়া সমিতির বৈশাখ উদযাপন

হাসান তামিম
হাসান তামিম হাসান তামিম
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ২৯ এপ্রিল ২০১৯

কিশোরগঞ্জ অস্ট্রিয়া সমিতির পহেলা বৈশাখ ১৪২৬ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়েছে। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার স্থানীয় হলরুমে আয়োজিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এম আবু জাফর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সালমা জাফর। কিশোরগঞ্জ সমিতির সভাপতি রুহি দাস সাহার সভাপতিতে এবং ডাক্তার অনুপমা হকের সঞ্চালনায় বক্তব্য দেন কিশোরগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক সোলায়মান শাহ।

Austia

এ ছাড়া বাংলাদেশ দূতাবাসের কনসুলার ভলফগাং ভেনিংগার, বীর মুক্তিযোদ্ধা বায়েজীদ মীর এবং সিরাজ চৌধুরী, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল কবির, সহ-সভাপতি আকতার হোসেন, অস্ট্রিয়া আওয়ামী যুব লীগের আহ্বায়ক ইয়াসিম মিয়া বাবুসহ প্রবাসী বাংলাদেশিরা বক্তব্য দেন।

শুরুতে জাতীয় সংগীতের মাধ্যমে মূল আনুষ্ঠানিকতা শুরু করা হয়। পরে কিশোরগঞ্জ সমিতির সভাপতি রুহি দাস সাহা কিশোরগঞ্জ সমিতির পহেল বৈশাখ উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদের বাণী পাঠ করে শোনান। রাষ্ট্রপতি তার বাণীতে কিশোরগঞ্জ সমিতিকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানান এবং অস্ট্রিয়ার ভিয়েনায় কিশোরগঞ্জ সমিতি পহেলা বৈশাখ উদযাপন করছে শুনে খুব আনন্দিত।

Austia

প্রধান অতিথি রাষ্ট্রদূত এম আবু জাফর বলেন, পহেলা বৈশাখ ১৪২৬ উপলক্ষে কিশোরগঞ্জ সমিতির সভাপতিকে অভিনন্দন জানান। তিনি বলেন, মঙ্গল শোভাযাত্রা ২০১৬ সালে ইউনোস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যে স্থান পেয়েছে যা প্রবাসী বাঙালিদের মর্যাদা বৃদ্ধি করেছে।

এ ছাড়াও আমন্ত্রিত অতিথিরা পহেলা বৈশাখ উপলক্ষে ভিয়েনাস্থ কিশোরগঞ্জবাসীকে অভিনন্দন জানান। আলোচনা সভা শেষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এমআরএম/জেআইএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]