জাপানে সাকুরা জেবি ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার মাহফিল

ফখরুল ইসলাম
ফখরুল ইসলাম ফখরুল ইসলাম , জাপান প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫১ এএম, ১৯ মে ২০১৯

জাপানে সেবামূলক সামাজিক সংগঠন সাকুরা জেবি ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ মে) দেশটির রাজধানী টোকিওর পার্শ্ববর্তী মাৎসুদু শহরের একটি হলে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

japan

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাৎসুদু শহরের কাউন্সিলর ও জাপান বিএনপির সাধারণ সম্পাদক রেজা মীরের সহধর্মিণী মীর কাজুয়ে। তিনি বলেন, আমি বাংলাদেশের বউ, বাংলাদেশের জন্য কাজ করতে চাই। প্রবাসী বাংলাদেশিরা জাপানে যেন সহজ জীবনযাপন করতে পারে এবং ব্যবসা খাতে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করা যায় সেজন্য কাজ করতে চাই। এজন্য সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

japan

বিশেষ অতিথির বক্তব্যে আন্তর্জাতিক মানবসম্পদ উন্নয়ন সংগঠন আইএম জাপানের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক কাজুও ৎসুবোতা বলেন, আমরা বাংলাদেশ থেকে এই বছর ইন্টার্ন ভিসা দিয়ে ৮০০ লোক আনবো ও তারা এসে ৩ বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করার পর ওয়ার্কিং ভিসা নিয়ে জাপানে থাকতে পারবে। নতুন আইন হয়েছে জাপানে, অনেক ওয়ার্কারের প্রয়োজন।

japan

অনুষ্ঠানে সংগঠনটির চেয়ারম্যান সাকুরা মাসুদ জাপানে বসবাসরত সবার সহযোগিতায় বাংলাদেশের সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এসময় সংগঠনটির ভবিষ্যৎ পরিকল্পনার পাশাপাশি আসন্ন উন্নয়ন পরিকল্পনার কথাও জানান তিনি।

ইফতার মাহফিলে জাপান বিএনপির সাধারণ সম্পাদক রেজা মীর, ব্যবসায়ী মাসুম জাকিরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এমবিআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :