জেদ্দায় চট্টগ্রাম সমিতির ইফতার মাহফিল

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , সৌদি আরব
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ১৯ মে ২০১৯

সৌদি প্রবাসীদের পাঠানো সর্বোচ্চ রেমিট্যান্স দেশের মানুষের উন্নয়নে সবচেয়ে বড় অবদান রাখছে বলে মন্তব্য করেন জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। ১৯ মে সৌদি আরবের জেদ্দায় বৃহত্তর চট্টগ্রাম সমিতির উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বোরহান উদ্দিন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে।’ এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানান।

কনসাল জেনারেল বোরহান উদ্দিন প্রবাসীদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হবার পাশাপাশি প্রবাসীদের জন্য সরকার যে ‘ওয়েজ আর্নার্স ডেভেলপমেন্ট বন্ড’ দিয়েছে সোনালি ব্যাংক শাখা থেকে ক্রয় করে ভবিষ্যতে জন্য বিনিয়োগ করার কথাও বলেন তিনি।

Sudi-Ifter

পবিত্র কোরান থেকে তেলোয়াত এবং সিয়াম সাধনার ওপর রোজার গুরুত্ব, ফজিলতসহ রোজা কায়েম করার বিষয়ে কোরআন ও হাদিসের আলোকে
অনেকে বক্তব্য দেন।

জেদ্দার হোটেল এলিটে বৃহত্তর চট্টগ্রাম প্রবাসী নাগরিকদের নিয়ে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মঈন চৌধরী। মাহফিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব এম এ সালামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আয়ুব, দেলোয়ার হোসেন, ক. ম. জসিম।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা ও বাস্তবায়নে ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ তারেক, আহ্বায়ক কামাল উদ্দিন, ইলিয়াস হোসেনসহ আরও অনেকে।

উপস্থিত ছিলেন জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিরা, বিভিন্ন কমিউনিটি নেতারা ও বৃহত্তর চট্টগ্রাম সমিতির সকল সদস্যরা।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]