পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের ইফতার

মো. রাসেল আহম্মেদ
মো. রাসেল আহম্মেদ মো. রাসেল আহম্মেদ
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ২০ মে ২০১৯

পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। লিসবনের স্থানীয় ‘রেই দ্য ইন্ডিয়া’ রেস্টুরেন্টে রোববার এই ইফতারের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি রানা তাসলিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মইন উদ্দিন আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন লিসবনে বাংলাদেশ অ্যাম্বাসির রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক।

বিশেষ অতিথি ছিলেন লিসবন মিউনিপ্যালিটি পার্লামেন্টের গ্রুপ লিডার জোসে লেইতাও, লিসবন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের প্রফেসর রুই পিরেস, আন্ট্রপোলজি গবেষণা কেন্দ্রের জোসে মাপ্রিল এবং লিসবনের ৩০টি দেশের সলিডারিটি ইমিগ্রান্টের প্রেসিডেন্ট তিমোতেও মাসেদো।

Portugal

আরও উপস্থিত ছিলেন লিসবন বিশ্ববিদ্যালয়ের আন্ট্রপোলজি ডিপার্টমেন্টের প্রফেসর রাকেল কারভাইলাস, তেরেসা কোস্টা ও লিসবনের মূলধারার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

এ ছাড়াও উপস্থিত ছিলেন পর্তুগাল মাল্টিকালচারাল একাডেমি, বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব পর্তুগাল, লিকা একাডেমি, বিশ্ব সুন্নী আন্দোলন, নোয়াখালী অ্যাসোসিয়েশন, কুমিল্লাসহ ব্যবসায়ী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ও পর্তুগাল কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

Portugal

কমিউনিটির দ্বিতীয় প্রজন্মের কোরআনে হাফেজ মানজিল মোরশেদ দিগন্তের কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে ইফতার মাহফিল শুরু করা হয়। ইফতারের আগে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ইসলামী সেন্টারের দ্বিতীয় খতিব মো. হাসান মিয়া।

Portugal

সংগঠনের প্রধান সমন্বয়ক লস্কর নোমানের সার্বিক তত্ত্বাবধায়নে ও ভাইস প্রেসিডেন্ট শাহিন সাইদের নির্দেশনায় সহযোগিতায় ছিলেন সম্পাদক মণ্ডলীর সদস্য সরদার আহমেদ রায়হান, তানভীর রনি, জিয়াউর রহমান নিপু, ইউসুফ মিয়া, তানভীর জনী প্রমুখ।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :