আমিরাতে হাটহাজারী সমিতির ইফতার

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪৩ এএম, ২৭ মে ২০১৯

সংযুক্ত আরব আমিরাত হাটহাজারী সমিতি কেন্দ্রীয় কমিটির আয়োজনে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ মে) আমিরাতের শারজাহে স্থানীয় এশিয়ান প্যালেস কোহিনুর হল মোবারক সেন্টারে এ মাহফিল হয়।

সংগঠনের সভাপতি মোহাম্মদ নজরুল হাসানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোহাম্মদ জামাল উদ্দিনের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত শুরু হয়।

আমিরাতের প্রত্যন্ত অঞ্চল থেকে হাটহাজারী প্রবাসীরা এসেছিলেন ইফতার ও দোয়া মাহফিলে। ইফতারপূর্ব আলোচনায় এতে বক্তব্য দেন প্রধান অতিথি হিসেবে দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেটের ফাস্ট লেবার সেক্রেটারি ফকির হোসেন মনোয়ার, প্রধান বক্তা বাংলাদেশ ইউএই সমিতির সহ-সভাপতি শওকত আকবর, বিশেষ অতিথি আরশাদ হোসেন হিরু, জসিম উদ্দিন, আমির হোসেন, ছগির আহমেদ, হাজী সেলিম উদ্দিন, মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ শহিদুল্লাহ, এনামুল হক চৌধুরী, মইনুল হোসেন চৌধুরী, নাসির উদ্দিনসহ সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, আমিরাতের বুকে হাটহাজারী সমিতি সূচনালগ্ন থেকে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। এ জন্যই হাটহাজারী প্রবাসীদের স্বতঃস্ফূর্ত সমর্থন ও ভালোবাসা হাটহাজারী সমিতির প্রতি দৃশ্যমান যা উপস্থিতির চিত্র দেখে বোঝা যায়।

‘সুতরাং এই ঐক্য ধরে রেখে দেশে ও প্রবাসে হাটহাজারীর সর্বস্তরের মানুষের বিপদে পাশে দাঁড়াতে হবে, এবং যেই লক্ষ্যে দেশে সেবামূলক প্রতিষ্ঠান, হাসপাতাল নির্মাণে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।’

পরিশেষে দোয়া পরিচালনার মাধ্যমে সভা শেষে সবাই ইফতার করেন।

জেডএ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :