২১ আগস্ট স্মরণে বেলজিয়াম আ.লীগের শ্রদ্ধাঞ্জলি

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক বেলজিয়া
প্রকাশিত: ০১:১৯ পিএম, ২৩ আগস্ট ২০১৯

২১ আগস্ট স্মরণে বেলজিয়াম আওয়ামী লীগের আয়োজনে ব্রাসেলসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি শহিদুল হক শহিদের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন।

সভায় ২১ আগস্ট স্মরণে প্রধানমন্ত্রীর দেয়া বাণী পাঠ করেন সভাপতি শহীদুল হক। আরও বক্তব্য দেন সিনিয়র সহ-সভাপতি বিধান দেব, সহ-সভাপতি জামাল হোসেন মনির, যুগ্ম সম্পাদক সাঈদুর রহমান খান, মহিলা সম্পাদিকা রাবেয়া জামান, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, গণসংযোগ বিষয়ক সম্পাদক ইস্রাফিল হক, বেলজিয়াম যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ প্রমুখ।

Belgiam2.jpg

বক্তারা বলেন, প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য এটা বিএনপি জামাতের পরিকল্পিত রাষ্ট্রীয় সন্ত্রাসী হত্যাকাণ্ড। ২১ আগস্টের বোমা হামলায়, নেত্রী প্রাণে বেঁচে যান, হামলায় বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভী রহমানসহ ২৩ জন নেতাকর্মী প্রাণ হারান এবং ৩ শতাধিক নেতাকর্মী আহত এবং পংগু হয়ে যায়।

তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়া এই হত্যার কোন বিচার করেন নাই। বক্তারা এই হত্যাকাণ্ডের মূল হোতা তারেক রহমানকে দেশে এনে বিচারের দাবি জানান। বক্তারা শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে দেশ গঠনের আহ্বান জানান।

ফারুক আহমেদ/এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]