ফ্লোরেন্স বিএনপির উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী পালন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০২:১৭ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ইতালির ফ্লোরেন্স শাখার উদ্যোগে, সংগঠনটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, তারেক রহমানকে দেশের বাইরে রেখে ও বেগম খালেদা জিয়াকে জেলে আটক রেখে যে নীল নকশার নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে তা দেশবাসী কখনো মেনে নেয়নি আর নেবেও না। তাই দেশ বিদেশে আন্দোলন গড়ে তুলে সরকারের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

গত মঙ্গলবার ফিরেনসের একটি রেস্টুরেন্টে আয়োজিত সভায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোওয়াত ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। খালেদা জিয়ার রোগমুক্তি ও জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

সভাপতিত্ব করেন- সংগঠনের সভাপতি জাহাংগীর আলম ভূঁইয়া সাগর। পরিচালনা করেন- যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মনির হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইতালি বিএনপির সহ-সাধারণ সম্পাদক ও প্রধান উপদেষ্টা ওমর শিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরিফ চৌধুরী, সদস্য ইতালি বিএনপি, মনির হোসেন বিডিআর, হাফেজ হান্নান খন্দকার, আবুল হোসেন উপদেষ্টা ও সাইফুল করিম বাবর, মনির খান, সহ-সভাপতি ফিরেনস বিএনপি। প্রধান বক্তা হাবীবুর রহমান জিয়া সি: সহ-সভাপতি বিশেষ বক্তা রাসেল সহ-সভাপতি ফিরেনস বিএনপি।

শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান। বক্তারা, দেশ বিদেশে আন্দোলন গড়ে তুলে সরকারের পতন ঘটিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানান ।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com