অভিবাসন অধিদফতরের সঙ্গে আলোচনায় মাল্টিকালচারাল একাডেমি

মো. রাসেল আহম্মেদ
মো. রাসেল আহম্মেদ মো. রাসেল আহম্মেদ লিসবন (পর্তুগাল)
প্রকাশিত: ১১:৩২ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৯

পর্তুগাল ইমিগ্রেশন হাইকমিশনের পরিচালক ভাসকো মাল্টা এর সঙ্গে পর্তুগাল মাল্টিকালচারাল একাডেমির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার বিকেল তিনটায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় অভিবাসন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে এক সাথে কাজ করার লক্ষ্যে আলোচনা হয় এবং অভিবাসন অধিদফতর থেকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।

বিশেষ করে বাংলাদেশিসহ সকল দেশের অভিবাসীদের স্বাস্থ্য সংক্রান্ত সহযোগিতা, সাংস্কৃতিক বিনিময়, বিভিন্ন সামাজিক সচেতনতামূলত কার্যক্রম এবং নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বিনিময়ে আলোচনা হয়।

এই বিষয়ে খুব শিগগিরই পর্তুগিজ অভিবাসন অধিদফতরের সাথে পর্তুগাল মাল্টিকালচারাল একাডেমির আনুষ্ঠানিক চুক্তি সম্পাদিত হবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাল্টিকালচারাল একাডেমির সভাপতি মো. সম্রাট, সাধারণ সম্পাদক মো. রাসেল আহম্মেদ, একাডেমির পর্তুগীজ ভাষা শিক্ষিকা সুফিয়া এবং লিসবনের স্থানীয় এন জি ও কর্মী পেদ্রো।

আলোচনা শেষে বাংলাদেশের পর্যটন শিল্প, ইতিহাস ও ঐতিহ্যের উপর স্থির চিত্রের ভিউ কার্ডের (Bangladesh, A Tale from the Delta) একটি কপি তুলে দেওয়া হয় অধিদফতরের পরিচালক ভাসকো মাল্টার হাতে পর্তুগিজ অভিবাসন অধিদফতরের হাইকমিশনারকে প্রদান করার লক্ষ্যে।

এসএইচএস/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]