দক্ষিণ কোরিয়ায় ফিল্ম ফেস্টিভ্যালে ‘হাসিনা: এ ডটার’স টেল’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে ১১তম ডিএমজেড আন্তর্জাতিক ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যালে গতকাল শনিবার 'হাসিনা: এ ডটার’স টেল ডকুড্রামা প্রথম প্রদর্শিত হয়েছে। আগামীকাল দ্বিতীয়বার প্রদর্শিত হবে। আজ রোববার দূতাবাসের উদ্যোগে সিউলে বসবাসরত কূটনীতিকদের জন্য এ ডকুড্রামাটি প্রদর্শিত হয়।

সরকারি এক তথ্য বিবরণীতে এসব তথ্য জানানো হয়েছে। ৭২ মিনিট দৈর্ঘ্যের এ ডকুড্রামাটিতে ১৯৭৫ সালে জাতির পিতার নৃশংস হত্যাকাণ্ড-পরবর্তী প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন ও আত্মত্যাগের চিত্র ফুটে উঠেছে।

প্রদর্শনীর প্রাক্কালে সূচনা বক্তব্যে এ ডকুড্রামা নির্মাণ প্রযোজনার সাথে সম্পৃক্ত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছু হারিয়ে জনগণের ভালোবাসা অর্জন করেছেন। বাংলাদেশের জনগণের ভালোবাসাই তাকে নেতৃত্বে নিয়ে এসেছে। তার আত্মত্যাগ আগামী প্রজন্মের জন্য অনুকরণীয় এবং তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে।

এ সময় অন্যান্যের মাঝে দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১১তম ডিএমজেড আন্তর্জাতিক ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যাল গত ২০ সেপ্টেম্বর শুরু হয়েছে এবং ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

এমইউএইচ/এনএফ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]