জর্ডানের ডিপ্লোম্যাটিক মেলায় বাংলাদেশ

সেলিম আকাশ
সেলিম আকাশ সেলিম আকাশ , জর্ডান প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ০৬ অক্টোবর ২০১৯

জর্ডানে বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ডিপ্লোমেটিক মেলা। ৫ অক্টোবর জর্ডানে ৫৫তম আন্তর্জাতিক মেলায় রাজধানী আম্মানের আল হোসেন ইয়ুথ সিটিতে বাংলাদেশ ভারত, শ্রীলঙ্কা, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, সাউথ আফ্রিকা, ইয়েমেন, লেবানন, ইরাক, সৌদি আরব, চীন, মালেশিয়াসহ জর্ডানে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাসগুলো অংশগ্রহণ করে।

বেলা ১১টা থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলে বিকেল ৬টা পর্যন্ত। অতিথিরা বাংলাদেশ দূতাবাসের স্টলসহ বিভিন্ন দেশের স্টলগুলো পরিদর্শন করেন। জর্ডানের প্রিন্সেস বাসমা বিনতে তালাল অনুষ্ঠানের স্টল পরিদর্শন করেন।

ডিপ্লোম্যাটিক বাজার মেলায় বাংলাদেশের স্টলে হস্তশিল্প, কারুশিল্প, গার্মেন্ট পণ্য, বস্ত্র, ওষুধ, খাবার ইত্যাদি প্রর্দশন করা হয়। অতিথিরা বাংলাদেশি স্টলে পরিদর্শন করেন এবং বাংলাদেশের বিভিন্ন পণ্যের প্রশংসা করেন।

বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স ও প্রথম সচিব মো. মনিরুজ্জামান অতিথিদেরকে বাংলাদেশ দূতাবাসের স্টলে আমন্ত্রণ জানান। জর্ডানে কর্মরত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও আম্মানস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com