জাপানে টাইফুন : বাংলাদেশ দূতাবাসের হটলাইন চালু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১২ অক্টোবর ২০১৯

জাপানে আঘাত হেনেছে শক্তিশালী সামুদ্রিক ঝড় (টাইফুন) হাগিবিস। এখন পর্যন্ত এ ঘটনায় কোনো বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি। তবে জাপান প্রবাসী বাংলাদেশিদের যোগাযোগের জন্য হটলাইন চালু করেছে বাংলাদেশ দূতাবাস।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টোকিওর বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়। বলা হয়েছে, চলমান দুর্যোগ পরিস্থিতি পর্যবেক্ষণ এবং মোকাবেলায় জাপান সরকারের গৃহীত পদক্ষেপ সমূহ বাংলাদেশ দূতাবাস নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

একই সাথে বিভিন্ন এলাকায় অবস্থিত বাংলাদেশি কমিউনিটি প্রতিনিধিদের সাথে দূতাবাস নিয়মিত যোগাযোগ করে যাচ্ছে। এরূপ পরিস্থিতিতে দূতাবাস সকলকে জাপান মেটেরোলজিক্যাল এজেন্সি এবং স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা যথাযথভাবে মেনে চলার অনুরোধ জানিয়েছে।

এ ছাড়াও যেকোন জরুরি প্রয়োজনে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগের জন্য হটলাইনের নম্বরে জাপান প্রবাসী বাংলাদেশিদের জন্য খোলা রয়েছে বলে জানানো হয়। জরুরি নম্বরগুলো হলো- 080-4456-1971, 070-32024400, 080-40656601

জেপি/এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com