বার্লিনে পররাষ্ট্রমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার জার্মানি থেকে
প্রকাশিত: ১১:১১ এএম, ১৮ অক্টোবর ২০১৯

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে বার্লিন আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানানো হয়েছে। জার্মানিতে সফররত পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে অর্থনৈতিক খাতের একটি প্রতিনিধি দলও রয়েছে। দেশটির সরকারি-বেসরকারি প্রতিনিধি দলের সঙ্গে তিনি বৈঠক করবেন বলে জানা গেছে।

বার্লিনে ‘বাংলাদেশ ফোরাম’ আয়োজিত অর্থনীতির ওপর সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন পররাষ্ট্রমন্ত্রী। এরপর জার্মানির পররাষ্ট্রমন্ত্রী হেকো মাসের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকের পরে মিলিত হবেন দেশটির বাণিজ্যমন্ত্রীর সঙ্গে।

শনিবার বার্লিন আওয়ামী লীগ আয়োজিত গণ-সংবর্ধনায় ড. এ কে আব্দুল মোমেন বক্তব্য দেবেন। পরে তিনি জার্মানি থেকে ফ্রান্সের উদ্দেশে রওয়ানা হবেন। সেখানে ফ্র্যান্স সিনেট দল ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।

এরপর তিনি আগামী ২২ অক্টোবর ফ্রান্স থেকে আজারবাইজানে যাবেন। দেশটিতে ন্যাম সম্মেলনে যোগ দেবেন। এ ছাড়াও বিভিন্ন দেশের নেতাদের সঙ্গেও বৈঠক করবেন মন্ত্রী।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com