দেশের উন্নয়নে প্রবাসে দক্ষ শ্রমিকের বিকল্প নেই

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৯ অক্টোবর ২০১৯

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বাংলাদেশের উন্নয়নে পরবাসে দক্ষ শ্রমিকের বিকল্প নেই। প্রবাসীদের জীবন মান উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। ফ্রিতে তাদের লাশ বহন, বীমাসহ প্রবাসীবান্ধব নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে মতবিনিময় সভা করেছে দুবাই প্রবাসী বৃহত্তর সিলেট ও গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানিগঞ্জের প্রবাসীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় দুবাইয়ের একটি অভিজাত হোটেলে মতবিনিময় সভায় মন্ত্রী এসব বলেন।

দুবাই আওয়ামী লীগের সভাপতি ও প্রবাসী সিলেট কমিউনিটি নেতা হাজী শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মনিরুস সালেহীন, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, শ্রম কাউন্সিলর ফাতেমা জাহান, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা মিসেস নুর-ই-মাহবুবা জয়া, দ্বিতীয় সচিব মোজাফফর আহমদ প্রমুখ।

এ সময় বক্তব্য দেন- মাস্টার আজিম উদ্দিন, নজরুল ইসলাম, জহির উদ্দিন, কাছা উদ্দিন কাছা, রহমত আলী শোয়েব, মো. রফিক আহমেদ, রহিম উদ্দিন, কলিম উদ্দিন, ইমরান আহমদ, মোহাম্মদ নূর হোসেন, এম আবুল হাসনাত, জালাল উদ্দীন, নাজির আহমদ।

সভায় উপস্থিত ছিলেন- আপ্তাব উদ্দীন, আসফাক আহমদ হেলাল, শাহাব উদ্দীন, নুরুল হুদা, কামাল উদ্দিন, জামাল উদ্দিন, মুছা আল আকবর, মুহাম্মদ বদরুল ইসলাম, আব্বাস উদ্দিন, মোয়াজ্জেম হোসেন, শফিকুর রহমান, দেলোয়ার হোসেন, আক্তারুজ্জামান, শাহনুর আহমদ, শামীম আহমদ সহ আরো অনেকে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com