বাংলাদেশিদের অপরাধ প্রবণতা কমেছে : দুবাই পুলিশ

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৭:২০ পিএম, ০৩ নভেম্বর ২০১৯

আগের তুলনায় বাংলাদেশিদের অপরাধ প্রবণতা কমে গেছে। প্রবাসীদের যে কোনো অভিযোগ অনলাইনে পুলিশ স্টেশনে দেয়া যাবে। সেই অভিযোগ দ্রুততার সঙ্গে সমাধান করবে দুবাই পুলিশ। অপরাধ জিরো টলারেন্সে আনতে দূতাবাসের পাশাপাশি প্রতিটি প্রবাসীকে সচেতনতার সঙ্গে কাজ করতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের পুলিশ অফিসার্স ক্লাবে বাংলাদেশি কমিউনিটির সঙ্গে সচেতনতামূলক মতবিনিময় সভায় দেশটির পুলিশের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

শনিবার অনুষ্ঠিত সভায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খানের নেতৃত্বে কনস্যুলেটের সব কর্মকর্তা কর্মচারীসহ বাংলাদেশ কমিউনিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দুবাই পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়- কর্মকর্তা ছাড়া প্রযুক্তির মাধ্যমে পুলিশ স্টেশনে প্রবাসীরা অভিযোগ করতে পারবেন। যেখানে পুলিশ স্টেশন ঠিকই থাকবে কিন্তু কোনো কর্মকর্তা থাকবেন না। যে কোনো সময় পুলিশ স্টেশনে গিয়ে অনলাইনের মাধ্যমে ভিডিও কনফারেন্সে অভিযোগ দেয়া যাবে।

অনুষ্ঠানে ট্রাফিক আইন, সাইবার ক্রাইমসহ নানা ধরনের অপরাধ প্রবণতা থেকে দূরে থাকতে আহ্বান জানানো হয়েছে। এ সময় প্রশ্নোত্তর পর্বে নিজেদের নানা সমস্যার কথা তুলে ধরেন প্রবাসী বাংলাদেশিরা।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com